হার্ডকোর গেমারদের ক্রাশ নোটবুক এখন দেশে!

0

গেমরাদের জন্য ওমেন বাই এইচপি মডেলের একটি নতুন নোটবুক পিসি এনেছে এইচপি। গেমারদের কথা মাথায় রেখে এ ডিভাইসের সক্ষমতা, পোর্টেবিলিটি আকর্ষণীয় স্টাইলে ডিজাইন করা হয়েছে। গেম খেলার এ পিসি বুধবার উন্মোচন করা হলো ঢাকার আগারগাঁওয়ের একটি রেস্টুরেন্টে। অনুষ্ঠানে এইচপি বাংলাদেশের প্রধান ইমরুল হোসেন ভুঁইয়াসহ আরও অনেক উপস্থিত ছিলেন।

ওমেন পোর্টফোলিওটি সর্বশেষ এএএ গেমস, সর্বোচ্চ-র‌্যাংকিং ও বেস্ট-সেলিং গেমগুলি খেলার জন্য যাতে দারুণ প্লাটফর্ম হতে পারে সেভাবে তৈরি করা হয়েছে। এতে উন্নত গ্রাফিকসের মাধ্যমে গেম খেলা যাবে। একই সঙ্গে এর তাপ কমাতে কুলিং ব্যবস্থা রাখা হয়েছে। আর গেমাররা যে ধরনের অভিজ্ঞতা চান তা খুঁজে পেতে নতুন পোর্টফোলিও গেমারদের জন্য সঠিক ডিভাইস খুঁজে দিতে সহায়তা করবে।

ওমেন বাই এইচপিতে রয়েছে সর্বশেষ প্রযুক্তির এনভিডিয়া জিফোর্স জিটিএস ১০৫০টি ও সপ্তম প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন-এর উন্নত কর্মক্ষমতার স্ট্যানিং গ্রাফিকস। কারণ বেশিরভাগ গেমই ডিজাইন করা হয় ফুল এইচডিতে। এতে রয়েছে ১৫.৬ ইঞ্চিরে স্ক্রিন। পিসিতে স্ট্যান্ডার্ড ১২৮ জিবি এসএসডি রয়েছে, যা অন্য সাধারণ হার্ডড্রাইভের চেয়ে দুই থেকে তিন গুণ দ্রুত কাজ করে। চাইলে গ্রাহকরা র‌্যাম ৮ জিবি অথবা ১৬ জিবি ডিডিআর৩-এর যে কোনোটি বেছে নিতে পারবেন। একই সঙ্গে এর গ্রাফিকস মেমোরি ২ জিবি অথবা ৪ জিবি জিডিডিআর৫ বেছে নেওয়ার অপশন রয়েছে।

এর পুরুত্ব মাত্র ২৪.৫ মিলিমিটার এবং ওজন ২.০৯ কেজি। ওমেন বাই এইচপিতে রয়েছে পোর্টেবল পাতলা এবং ব্যাকলাইট সমৃদ্ধ কি-বোর্ড। ওমেন বাই এইচপি এখন বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে।

এই সিরিজের নোটবুকগুলো গেমারদের দিবে হাই কনফিগারেশন গেমগুলোর এক অনন্য অনুভূতি, যা আগে কখনো পাননি গেমাররা। বিশেষজ্ঞ গেমারদের রিভিউ অনুযায়ী হালকা এবং অতি ব্যবহারযোগ্য ডিজাইনের সাম্প্রতিক অন্যান্য ব্র্যান্ডের তুলনায় এইচপি’র ওমেন সিরিজের নোটবুকগুলো দামের দিক দিয়ে অনেক সাশ্রয়ী এবং নির্ভরযোগ্য।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।