এবার সিলিন্ডারে করে ইয়াবা পাচার

0

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকায় একটি ট্রাকে অভিযান চালিয়ে খালি সিলিন্ডারের ভেতর থেকে ১০ হাজার ইয়াবাসহ দু’জনকে আটক করেছে থানা পুলিশ।

আজ রবিবার সকালে তাদের গ্রেপ্তার করা হয়। আকটকৃত হলেন- মো. হোসেন (৩০), জহির আহমেদ (২৪)।

এ ব্যাপারে বাকলিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি প্রণব চৌধুরী বলেন, শাহ আমানত সেতু এলাকায় ট্রাক এলাকায় সিলিন্ডার ইয়াবাসহ দু’জনকে আটক করা হয়। তারা টেকনাফের আল মদিনা গ্যাস হাউজ থেকে সিলিন্ডারগুলো নিয়ে নগরীতে যাচ্ছিল। তাদের বিরুদ্ধে বাকলিয়া থানায় মামলা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে নগরীর বায়েজিদ বোস্তামি থানার অক্সিজেন এলাকা থেকে ৬ হাজার ৩০০ পিস এবং নতুনপাড়া থেকে ৭ হাজার পিস ইয়াবাসহ তিনজনকে আটক করেছে থানা পুলিশ। শনিবার রাতে এই অভিযান চালানো হয়েছে। আকটকৃতরা হলেন- কবির হোসেন (৪২), ইউনুচ (২৫) ও জাহিদ হোসেন (৩০)।

এ ব্যাপারে বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মহসিন বলেন, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের বাড়ী কক্সবাজার। তারা টেকনাফ থেকে ইয়াবাগুলো নগরীর বিভিন্ন এলাকায় পাইকারি ও খুচরা বিক্রয় করে। তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছে বলে জানান তিনি।

অপরদিকে নগরীর পতেঙ্গা নেভাল এলাকা থেকে ৫ হাজার ইয়াবাসহ ফরহাদ (৪১) নামের মাদকবিক্রেতাকে আটক করেছে পুলিশ। আজ রোববার সকালে তাকে আটক করা হয়।

এ ব্যাপারে পতেঙ্গা থানার এসআই মনিরুল ইসলাম বলেন, পতেঙ্গা নেভাল ১৮ নম্বরে আলাউদ্দিনের দোকান এলাকায় ইয়াবা বিক্রয়ের জন্য আসছিল। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, বিভিন্নভাবে মাদক ব্যবসায়ীরা চট্টগ্রামে ইয়াবার চালান আনছে। ইতিপূর্বে কাঁঠাল, বেল, ডাব, তরমুজ, গাড়ির টায়ার টিউব, কসমেটিকসের কৌটা, শিশুদের খেলনাসহ বিভিন্ন বস্তুর ভেতরে করে চট্টগ্রামে ইয়াবা পাচার করতে গিয়ে ধরা পড়েছে। কিন্তু প্রতিদিন কঠিন নজরদারীর আড়ালে কতো চালান সফলভাবে হস্তান্তর হচ্ছে, সেটা রোধ করার উপায় কি?

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।