আর দেশে ফিরছেন না জাফরুল্লাহ, রাজনৈতিক অঙ্গনে জোর গুঞ্জন!

0

স্পেশাল করেসপন্ডেন্স:

প্রায় একমাস আগে বিভিন্ন সংগঠনের সাথে মিলে যৌথভাবে আজকের দিনে (২৮শে মার্চ) দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে হরতালের ডাক দিয়েছিলেন বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরী।

হরতালের ডাক দেওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই তাকে টিভি চ্যানেল বা পত্রিকায় বিবৃতি, বক্তব্য দিতে দেখা গেছে। এমনকি দিন দুয়েক আগেও তিনি হুইলচেয়ারে বসে ভিক্ষার থালা নিয়ে নাটকীয় মিছিলও বের করেন!

এত কিছু চলছিল কিন্তু ঘুণাক্ষরেও কেউ টের পাননি, এমনকি তার প্রতিষ্ঠান- গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তারা পর্যন্ত টের পাননি ডা. জাফরুল্লাহ চৌধুরী বিদেশযাত্রার প্রস্তুতি নিচ্ছেন‍! হঠাৎ শোনা গেল তিনি বিমানে চাপছেন।

এ নিয়ে চাপা ক্ষোভ বিরাজ করে হরতাল ডাকা দলগুলোর নেতৃবৃন্দের মাঝে।

গণঅধিকার পরিষদের নেতৃবৃন্দ সামাজিক যোগাযোগ মাধ্যমে ডা. জাফরুল্লাহর এমন হঠাৎ বিদেশ যাত্রা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

ডা. জাফরুল্লাহর এই অনুসারীরা প্রকাশ্যেই বলছেন- ‘আমাদেরকে গাছে তুলে দিয়ে মই কেড়ে নিলেন জাফরুল্লাহ সাহেব। তিনি সপরিবারে লন্ডনে চলে গেছেন চিরতরে, আর ফিরবেন না বলেও শোনা যাচ্ছে।’ এমন বিভিন্ন বার্তা ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে গতকাল এবং আজ।

জানা গেছে, ডা. জাফরুল্লাহর সঙ্গে রয়েছেন তার স্ত্রী শিরিন হক ও ছেলে বারিশ হাসান চৌধুরী। গত শুক্রবার (২৫শে মার্চ) সকালে কাউকে না জানিয়ে চুপিচুপি বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সপরিবারে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে রওনা হন তিনি।

তিনি উড়াল দেওয়ার পর গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু গণমাধ্যমকে বলেন, স্যার (ডা. জাফরুল্লাহ) ১৬ই এপ্রিল বাংলাদেশে ফিরে আসবেন বলে আমাদেরকে জানিয়েছেন। লন্ডনে থাকাকালীন তিনি বাংলাদেশি প্রবাসীদের বিভিন্ন নাগরিক সমাবেশ ও সম্মেলনে বক্তব্য রাখবেন।

তবে ডা. জাফরুল্লাহ চৌধুরী আর দেশে ফিরে আসবেন না, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এমন গুঞ্জনের বিষয়ে জানতে জাহাঙ্গীর আলম মিন্টুর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তার সাড়া মেলেনি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।