পদকের নামে কালেকশনের টাকা কর্মীদের দিন: জিএম কাদেরকে বিদিশা

0

সময় এখন:

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের এতদিন পদ-পদবি বিক্রি করে এখন পদক বিক্রি করা শুরু করেছেন বলে অভিযোগ করেছেন নিজেকে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান দাবি করা বিদিশা এরশাদ।

তিনি বলেন, আমি শুনেছি হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন উপলক্ষে জিএম কাদের একটি পাঁচ তারকা হোটেলে পদক বিতরণ করবেন। এতদিন তিনি টাকার বিনিময়ে পদ বিক্রি করলেও এখন তিনি পদক বিক্রি করা শুরু করেছেন।

এ সময় তিনি পদকের নামে কালেকশন করা টাকা জাপা কর্মীদের মধ্যে বিলিয়ে দেয়ার জন্য বলেন।

জাতীয় প্রেস ক্লাবে রোববার সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ৯৩তম জন্মদিন উপলক্ষে জাপা এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠন আয়োজিত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাপার যুগ্ম মহাসচিব মেজর (অব.) এম এ জে ওয়াদুদ দিদারের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন জাপার কো চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়া।

উল্লেখ্য, স্বৈরশাসক হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণে তার দল জাতীয় পার্টি চালু করেছে ‘পল্লীবন্ধু’ পদক। প্রথমবারের মতো এই পদক দেয়া হলো ৮ জনকে। এদের মধ্যে মরণোত্তর পদক দেয়া হয় ৩ জনকে।

যাদের হাতে পদক তুলে দেয়া হয়- স্বাস্থ্যখাতে অবদানের জন্য পেয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, শিক্ষায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য কলিম উল্ল্যাহ, কৃষিতে শাইখ সিরাজ, ক্রীড়ায় গোলাম সরোয়ার টিপু এবং শিল্পে আব্দুল ওয়াহেদ বাবুল।

মরণোত্তর পদক যাদেরকে দেয়া হয়- সাহিত্যে কবি ফজল সাহাবুদ্দিন, সংগীতে এন্ড্রু কিশোর এবং গ্রামীণ অবকাঠামো উন্নয়নে কামরুল ইসলাম সিদ্দিক।

দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গে বিদিশা বলেন, আজ চারদিকে দুর্ভিক্ষের মতো অবস্থা। গরুর মাংসের দাম ৭০০ টাকা। দেশের অনেক উন্নতি হয়েছে, অনেক লুটপাট হয়েছে, আর না।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, এ দেশের মানুষ দুবেলা শান্তিতে খেয়ে পরে বাঁচতে চায়। খাদ্যনিরাপত্তা নিশ্চিত করে আপনার যতদিন ইচ্ছা ক্ষমতায় থাকেন। বাজার কনট্রোল করেন, প্রয়োজনে মন্ত্রীদের রিশাপল করেন।

পুত্র এরিকের কথা উল্লেখ করে বিদিশা বলেন, এরশাদ মারা যাওয়ার পর এরিকের অভিভাবক জিএম কাদের। কিন্তু গত দুই বছরে তিনি এরিককে একটা কল দিয়েও খোঁজ করেননি। অথচ তার বাবার চেয়ার দখল করে রেখেছেন।

দয়াল কুমার বড়ুয়া বলেন, এরশাদ ছিলেন ১৮ কোটি মানুষের স্বপ্নের পুরুষ। বর্তমান বাংলাদেশের চলমান মেগা প্রকল্পগুলোর অধিকাংশই এরশাদের শাসনামলে আলোর মুখ দেখেছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।