বাংলাদেশ থেকে দক্ষ-অদক্ষ কর্মী নিতে আগ্রহী বুখারেস্টের মেয়র

0

সময় এখন ডেস্ক:

বাংলাদেশ থেকে পরিচ্ছন্নতা কর্মীসহ দক্ষ ও অদক্ষ শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছেন ইউরোপের দেশ রোমানিয়ার রাজধানী বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনর মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে সাক্ষাতের সময় এ আগ্রহের কথা জানান রবার্ট সোরিন নেগোইতা।

গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের। এতে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটির কার্যালয়ে দুই মেয়র বৈঠকে অংশ নেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈঠকে মেয়র রবার্ট নেগোইতা বুখারেস্টে দক্ষ ও অদক্ষ শ্রমিকসহ পরিচ্ছন্নতা কর্মীর চাহিদা রয়েছে বলে জানান। বাংলাদেশ থেকে সেই চাহিদার একাংশ পূরণের আগ্রহ ব্যক্ত করেন তিনি।

এ সময় মেয়র শেখ তাপস তাঁর আগ্রহের জন্য ধন্যবাদ জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

দুই মেয়রের সাক্ষাতের সময় ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ এবং বুখারেস্ট পুলিশের ডেপুটি মেয়র ভিক্টর নিয়াগু, বুখারেস্টের সিটি ম্যানেজার মারিউস ড্যানিয়েল সিওবিকা, রোমানিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা ও তার সফরসঙ্গীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে রোমানিয়ার মেয়র বঙ্গবন্ধু ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন এবং পরিদর্শন বইয়ে তার মন্তব্য লিখেন।

ঢাকা দক্ষিণ সিটির জনসংযোগ শাখা থেকে জানানো হয়েছে, মেয়র শেখ ফজলে নূর তাপসের আমন্ত্রণে বুখারেস্টের মেয়র রবার্ট নেগোইতা গত শনিবার সন্ধ্যায় পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন। ঢাকায় অবস্থানকালে তাঁর দক্ষিণ সিটি কর্পোরেশনের একাধিক অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার ১৪ দল নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী

আগামীকাল মঙ্গলবার ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার রাতে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। জোটনেত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করবেন।

জানা গেছে, বৈঠকে ১৪ দলীয় জোটের শরিক নেতারা ছাড়াও আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা উপস্থিত থাকবেন।

ইতোমধ্যে জোট নেতাদের আমন্ত্রণও জানানো হয়েছে। বৈঠকে রাজনৈতিক, সামাজিক, নির্বাচন নানা বিষয়ে আলোচনা হবে। পাশাপাশি রাজনীতির মাঠে বিরোধীদের আন্দোলন-সংগ্রাম মোকাবিলায় ১৪ দলীয় জোটের ভূমিকা কী হবে-সে বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিতে কর্মকৌশল চূড়ান্তসহ নানা বিষয়ে আলোচনা হবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।