ভোজ্যতেলের দাম বাড়ার কারণ অনুসন্ধানে কমিটি গঠন

0

অর্থনীতি ডেস্ক:

দেশের বাজারে ভোজ্যতেলের দাম বাড়ার কারণ অনুসন্ধানে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন।

সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা শেখ রুবেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি ভোজ্যতেলের বাজারে মূল্যবৃদ্ধি ও অস্থিরতা বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের দৃষ্টিগোচর হয়েছে। ভোজ্যতেলের বাজারে প্রতিযোগিতা পরিপন্থী কর্মকাণ্ড ও কৃত্রিম সংকট বিষয়ে প্রতিযোগিতা আইন, ২০১২ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী অনুসন্ধান কাজ পরিচালনার জন্য ইতোমধ্যে তিন সদস্য বিশিষ্ট অনুসন্ধান দল গঠন করা হয়েছে।

এছাড়া বাজারে প্রতিযোগিতা বিরোধী কর্মকাণ্ড পরিলক্ষিত হলে সচিব, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের ই-মেইল- ([email protected])-এ এই সংক্রান্ত তথ্য প্রদান করার জন্য সবাইকে আহবান জানানো হয়েছে। তথ্য প্রদানকরীর পরিচয় গোপন রাখা হবে বলেও জানানো হয়েছে।

‘৭ই মার্চের ভাষণই ছিল স্বাধীনতার ঘোষণা’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণই স্বাধীনতার ঘোষণা ও স্বাধীনতা অর্জনের পথ নির্দেশনা ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

আজ শুক্রবার (১১ই মার্চ) সকালে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ১৪ দল আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

আমির হোসেন আমু বলেন, ‌এ ভাষণ শুধু বঙ্গবন্ধুর জীবনেরই নয়, ইউনেস্কো স্বীকৃত বিশ্বের শ্রেষ্ঠ ভাষণগুলোর মধ্যে অন্যতম। বঙ্গবন্ধু তার এ ভাষণের মধ্য দিয়ে একদিকে পাকিস্থানের ২৩ বছরের শাসন, শোষণ, নির্যাতন, নিপীড়ন, বঞ্চনার ইতিহাস তুলে ধরে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছিলেন।

অন্যদিকে, শোষণের হাত থেকে বাঙালিকে মুক্তির পথ নির্দেশনা দিয়ে মুক্তিযুদ্ধের প্রস্তুতি ও গেরিলা যুদ্ধের রূপরেখা তুলে ধরেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাসের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম,

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আক্তার, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে শিকদার, বাসদের আহ্বায়ক রেজাউর রশীদ খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ ১৪ দলের নেতারা।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।