বিপদের হুজুগ তুলে সিম্প্যাথি আদায়ের চেষ্টায় নুরু!

0

স্পেশাল করেসপন্ডেন্স:

সম্প্রতি নতুন রাজনৈতিক দল ঘোষণা করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হন নুরু। কিন্তু মিলছে না কাঙ্ক্ষিত সাড়া। সে কারণে এবার সিম্প্যাথি কুড়ানোর নতুন মিশনে নেমেছেন কোটা সংস্কার আন্দোলন থেকে উঠে আসা এই ছাত্রনেতা।

হোয়াটসঅ্যাপের ভুয়া স্ক্রিনশট তৈরি করে নিজের খুব বিপদ বলে মানুষের অ্যাটেনশন পাওয়ার চেষ্টা করছেন। বোঝাতে চেষ্টা করছেন, তিনি ভালো নেই। ভালো নেই বাংলাদেশ। কিন্তু প্রকৃত ঘটনা হলো, তিনি সমবেদনা কুড়িয়ে চান জনগণকে উসকে দিতে। দিকভ্রান্ত করে চান রাজনৈতিক ফায়দা লুটতে।

নির্ভরযোগ্য সূত্রের তথ্যমতে, নুরুর নতুন রাজনৈতিক দল বাংলাদেশ গণ অধিকার পরিষদ বিএনপির অর্থায়নে গড়া নতুন দোকান ছাড়া অন্যকিছু নয়। যদি তাই-ই না হতো, তবে কেন যে দিন নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্প্রীতি মিছিল ও সমাবেশের আয়োজন করে বিএনপি, সেই একই দিনেই কেন নিজের নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ করলেন নুরু? এ থেকেই পরিস্কার, নুরু বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে পেইড এজেন্ট হয়ে কাজ করছেন।

কিন্তু দল আত্মপ্রকাশের পর দেখা গেলো ভিন্ন চিত্র। এক ভাগ জনসমর্থনও নেই। নেই রাজনৈতিক মহলে ন্যূনতম উত্তাপ নতুন এই রাজনৈতিক দলটি নিয়ে। বাধ্য হয়ে অন্য পথে হাঁটলেন নুরু। নিজেই হোয়াটসঅ্যাপের একটি ভুয়া স্ক্রিনশট তৈরি করে সেখানে আরেকজনের জবানিতে লিখেছেন, তার জীবন হুমকিতে। তাই পরামর্শ, সাবধানে থাকবেন।

নেটিজেনরা বলছেন, এই স্ক্রিনশট বানোয়াট। যা একটু লক্ষ্য করলেই বোঝা যায়। তাছাড়া তার প্রাণনাশের হুমকিটাও যে বানোয়াট, তা তার স্বাভাবিক জীবনযাত্রা দেখলেই বোঝা যায়।

জীবনের হুমকিই যদি থাকতো, তাহলে তিনি আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারস্থ হতেন। কিন্তু তিনি তা না করে বরং সিম্প্যাথি কুড়ানোর আশায় এমনটা করেছেন। ভেবেছেন, জনগণ হয়তো বুঝবে না। তিনি ঠিকই তার লক্ষ্যে এগিয়ে যাবেন। কিন্তু বিষয়টি কি অতই সহজ? মানুষ কি অত বোকা?

নুরু লন্ডনে পলাতক ফেরারি আসামি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভাবশিষ্য। নিজ স্বার্থে সে তার গুরুর মতো সব করতে পারে উল্লেখ করে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নুরু মূলত এই নাটক করছে নিজের স্বার্থ সিদ্ধির আশায়। সে চাইছে জনগণকে বোকা বানিয়ে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করে তুলে পেছনের পথ দিয়ে তারেকদের ক্ষমতায় যাওয়ার পথ সুগম করে দিতে।

এমতাবস্থায় সরকারের পাশাপাশি সবাইকে সচেতন থাকতে হবে, যাতে নুরু কোনভাবেই নাটকের নামে নিজের নোংরা গন্তব্যে না পৌঁছাতে পারে। কলঙ্কিত করতে না পারে লাল-সবুজের পবিত্র জন্মভূমিকে। নিউজব্যাংক।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।