জিয়ার আমলে কার্তিক মাসে ২ বেলা ভাতও জোটেনি পেটে

0

শেরপুর প্রতিনিধি:

জিয়াউর রহমানের আমলে এই কার্তিক মাসে দুই বেলার বেশি ভাত জোটেনি পেটে- বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক।

শেরপুর জেলা শিল্পকলা একাডেমিতে শনিবার সকালে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি- এ স্লোগান নিয়ে শেরপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বেলা ১১টার দিকে বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।

পরে শিল্পকলা একাডেমিতে পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা হয়।

প্রধান অতিথির বক্তব্যে হুইপ আতিক বলেন, আমরা জিয়াউর রহমানের আমলে কার্তিক মাসে দুই বেলার বেশি ভাত জোটেনি পেটে। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বের জন্য আমরা কৃষিতে স্বয়ংসম্পূর্ণ। পণ্যের দাম একটু বাড়লেও তা বেশিদিন স্থায়ী হবে না।

তিনি আরও বলেন, কমিউনিটি পুলিশিং ফোরামের মাধ্যমে জনগণ ও পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে উঠেছে। এ কারণে মাদক, ইভটিজিং, পারিবারিক সহিংসতাসহ নানা অপরাধ দমন সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফায়েল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

সমাপনী বক্তব্যে পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী বলেন, জনগণের উপকারের জন্য পুলিশ সদস্যরা তৃণমূলে কাজ করে যাচ্ছেন। এলাকার যেকোনো সমস্যা কোনো ধরনের হয়রানি ছাড়া বিট পুলিশিং অফিসারের কাছে জানালে পুলিশ ভূমিকা পালন করতে পারেন।

দোয়া মাহফিলে গিয়ে অবরুদ্ধ বিএনপি নেতা আমান

নিখোঁজ এক বিএনপি নেতার বাসায় দোয়া মাহফিল করতে গিয়ে অবরুদ্ধ হয়েছেন দলটির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান।

তার সঙ্গে থাকা ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক দাবি করেন, নাখালপাড়ার আমাদের দলের নেতা নিখোঁজ সুমনের বাসা পুলিশ ঘেরাও করে রেখেছে। আমরা এখানে এসেছি খালাম্মার সঙ্গে দেখা করতে, দোয়া মাহফিল করতে। আমাদের দেড় শতাধিক নেতা-কর্মী এখানে উপস্থিত হয়েছেন। পুলিশ আমাদের বেলা আড়াইটা থেকে অবরুদ্ধ করে রেখেছে।

তিনি বলেন, আমি ও আমাদের আহ্বায়ক আমানউল্লাহ আমান ভাইসহ নেতাকর্মীরা অবরুদ্ধ হয়ে আছি। ইতোমধ্যে বেশ কিছু নেতাকর্মীকে আটক করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, এ ঘটনা আমরাও শুনেছি।

তেজগাঁও মডেল থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম বলেন, সেখানে অভিযান চলমান আছে। অভিযান শেষ হলে বিস্তারিত জানানো যাবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।