কাঁকড়া খামারের শ্রমিকদের বকেয়া বেতন দিয়ে দিলেন সাকিব

0

স্পোর্টস ডেস্ক:

অবশেষে বকেয়া বেতন পেলেন সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের শ্রমিকরা। বুধবার বিকালে ১৫০ জনের যাবতীয় পাওনা দিয়ে দেয়া হয়েছে। সম্পূর্ণটাই নিজ পকেট থেকে দিয়েছেন সাকিব। এক্ষেত্রে তার ব্যয় হয়েছে ১৯ লাখ ৫৪ হাজার টাকা।

বাংলাদেশ সেরা ক্রিকেটারের পক্ষে শ্রমিকদের পাওনা প্রদানে মধ্যস্থতা করেন সাতক্ষীরা জেলা ফুটবল ফেডারেশন এবং পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হক, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মিল্টন, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য খন্দকার আরিফ হাসান প্রিন্স। সহায়তা করেন চিংড়ি বাংলা একাডেমির ৩ জন কর্মকর্তা।

খন্দকার আরিফ হাসান প্রিন্স জানান, শ্রমিকদের আন্দোলনের বিষয়টি মিডিয়ায় এলে ঢাকা থেকে একজন ক্রীড়া ব্যক্তিত্ব শেখ নাসেরুল হকের সঙ্গে যোগাযোগ করেন। তিনি তাকে বিষয়টি দেখভাল করার অনুরোধ জানান।

তিনি বলেন, নির্দেশনা পেয়ে গেল মঙ্গলবার সাকিবের কাঁকড়া খামারে যাই আমি। সেখান থেকে সার্বিক খোঁজখবর নিয়ে আসি। বুধবার ২য় দিনের মতো সেই খামারে যাই আমি। অতপর ১৫০ শ্রমিককে ডেকে পাঠাই এবং তাদের পাওনা বুঝিয়ে দিই।

এ সময় ফার্মের তত্ত্বাবধায়ক সগীর হোসেন পাভেল ও ম্যানেজার সালাউদ্দিন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আইলা বিধ্ব’স্ত এলাকার মানুষের কর্মসংস্থানের কথা চিন্তা করে ২০১৬ সালে রপ্তানিমুখী কাঁকড়া খামারটি গড়ে তোলেন সাকিব। সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে প্রতিষ্ঠিত খামারটি গেল ৪ বছর ভালোই চলেছে। তবে সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসের প্রা’দুর্ভাবে পণ্য রপ্তানি বন্ধ হয়ে যায়। ফলে প্রতিষ্ঠানটির আয়ের পথ থমকে যায়। কিন্তু এ বিষয়ে কিছু জানতেন না অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার।

গেল জানুয়ারিতে সবশেষ বেতন পান সাকিবের কাঁকড়া খামারের শ্রমিকরা। এরপর থেকে তাদের বকেয়া পড়ে। এর মধ্যে তা দেয়ার জন্য কয়েকবার তারিখ পরিবর্তন করেন খামারের ব্যবস্থাপনায় সংশ্লিষ্টরা। সবশেষ ৩০ এপ্রিল বকেয়া প্রদানের সময় নিয়েছিলেন তারা।

এ পরিস্থিতিতে গেল সোমবার হঠাৎ বকেয়া বেতন আদায়ের দাবিতে রসামনে বিক্ষো’ভ শুরু করেন শ্রমিকরা। এ নিয়ে মিডিয়ায় ঢালাওভাবে সংবাদ প্রচার ও প্রকাশ হয়। এর মাধ্যমে সবকিছু জানতে পারেন সাকিব। সঙ্গে সঙ্গে তাদের পাওনা মিটিয়ে দেয়ার প্রতিশ্রুতি দেন তিনি। এ নিয়ে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেন টাইগার অলরাউন্ডার। তাতে সঠিকভাবে নিউজ না করায় গণমাধ্যমের প্রতি ক্ষো’ভ প্রকাশ করেন তিনি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।