লকডাউন ফাঁকি দিতে বন্ধুকে স্যুটকেসে করে বাড়িতে আনার চেষ্টা

0

আন্তর্জাতিক ডেস্ক:

লকডাউনের একঘেয়ে জীবন থেকে মুক্তি পেতে ভারতের এক কিশোর তার বন্ধুকে স্যুটকেসে ভরে বাড়ি আনার চেষ্টা করেছিল। তবে সেই চেষ্টা সফল হয়নি। দুই বন্ধু ধরা পড়েছে পুলিশের হাতে। পরে তাদেরকে অভিভাবকের হাতে তুলে দেওয়া হয়েছে। কোনও মামলা করা হয়নি।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে, ১২ এপ্রিল (রবিবার) দেশটির কর্ণাটক রাজ্যের মাঙ্গালোরে এই ঘটনা ঘটে।

পত্রিকাটিতে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, লকডাউন চলাকালে ওই কিশোরের অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে বহিরাগতদের প্রবেশ বন্ধ করে দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। দিনের পর দিন ঘরে আটকে থাকতে থাকতে বির’ক্ত হয়ে যাওয়া কিশোর এক পর্যায়ে স্যুটকেসের মধ্যে বন্ধুকে ভরে বাসায় নিয়ে আসার চেষ্টা চালায়।

অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের প্রবেশমুখে স্যুটকেসের মধ্যে ভারী কিছু একটা নড়তে দেখে ওই কিশোরকে তা খুলতে বাধ্য করে সেখানে দায়িত্বরত নিরাপত্তা কর্মীরা। স্যুটকেস খুলতেই তাদের চোখ ছানাবড়া! ভেতর থেকে বেরিয়ে আসে ওই কিশোরের এক বন্ধু। পরে তাদেরকে থানায় সোপর্দ করে নিরাপত্তা কর্মীরা।

স্থানীয় পুলিশ জানিয়েছে, পরে ওই দুই কিশোরের অভিভাবকদের ডেকে সতর্ক করে তাদের ছেড়ে দেয়া হয়। এই ঘটনায় কোনও মামলা দায়ের করা হয়নি।

ডেনমার্কে খুলে দেওয়া হয়েছে শিশুদের স্কুল

করোনার কারনে বন্ধ হয়ে যাওয়া স্কুল ১১ বছর বয়স পর্যন্ত শিশুদেরস জন্য খুলে দিয়েছে ডেনমার্ক। রাজধানী কোপেনহেগেনের স্কুলে এই শিশুদের স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী মেত্তি ফ্রেডেরিকসন।

দেশটিতে ভাইরাসের সংক্র’মণের হার কম হলেও স্কুল খুলে দেওয়ার সিদ্ধান্ত ঝুঁ’কিপূর্ণ বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ইউরোপের প্রথম দেশ হিসেবে শিক্ষার ওপর থেকে করোনা সতর্কতা তুলে নিয়েছে ডেনমার্ক।

করোনা ঠেকাতে ইউরোপে লকডাউন আরোপ করা প্রথম দেশগুলোর একটি ডেনমার্ক। গত ১২ মার্চ থেকে দেশটির স্কুল বন্ধ রাখা হয়েছে। মানুষের মধ্যে ভাইরাসটি ছড়িয়ে পড়ার আগেই চলাফেরা নিয়ন্ত্রণ করতে পারায় দেশটি ব্যাপক প্রশংসিত হয়।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।