সৌদি আরব থেকে কিছুক্ষণ আগে ফিরেছেন ৩৬৬ বাঙালি!

0

সময় এখন ডেস্ক:

সৌদি আরব থেকে কিছুক্ষণ আগে দেশে ফিরেছেন ৩৬৬ জন।

আজ বুধবার (১৫ এপ্রিল) রাত ৯টায় সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। সৌদির জেদ্দা কনস্যুলেট ও বিমানবন্দর সূত্রে আগেই এ তথ্য নিশ্চিত করা হয়েছিল।

জেদ্দা কনস্যুলেট সূত্র সন্ধ্যায় জানায়, সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে আসছেন ৩৬৬ জন বাংলাদেশি। এতে জেদ্দার ডিপোর্টেশন সেন্টারে থাকা ২৩৪ জন বাংলাদেশি কর্মী এবং ১৩২ জন ওমরাহ যাত্রী রয়েছেন।

জেদ্দা কনস্যুলেটের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা করবে। এখানে কিছু ডিপোর্টি আছেন এবং ওমরাহ্‌ পালনে এসে আটকে পড়া বাংলাদেশি আছেন।

এই কর্মকর্তা আরও জানান, ফ্লাইটটি ৯ এপ্রিল যাত্রী নিয়ে রওনা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ঠেকাতে দেশটিতে লকডাউন ও কার্ফ্যু জারি থাকায় তা সম্ভব হয়নি।

বাংলাদেশ দূতাবাস থেকে দেশটির স্থানীয় প্রশাসন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, হজ ও ওমরাহ মন্ত্রণালয় এবং সিভিল অ্যাভিয়েশনের সঙ্গে সমন্বয় করে এসব আটকে পড়া যাত্রীদের দেশে পাঠানো হচ্ছে বলে জানা গেছে।

বিমানবন্দরের একজন কর্মকর্তা জানান, ফ্লাইটটি বিকালে সাড়ে ৪টায় পৌঁছানোর কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত রাত ৯টার দিকে পৌঁছায় বলে জানা গেছে।

বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ২১৪ কানাডিয়ান

বাংলাদেশ থেকে নিজ দেশে ফিরে গেছেন ২১৪ জন কানাডিয়ান। তাদের নিয়ে কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটে মঙ্গলবার (১৪ এপ্রিল) রাত ৯টা ৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। এ তথ্য নিশ্চিত করেছেন বেবিচকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামান।

এর আগে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্র, জার্মানি, ভুটান, জাপান ও মালয়েশিয়ার নাগরিকরা বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন। গত শুক্রবার জার্মানির কন্ডোর এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ১২৩ জন জার্মান নাগরিক ঢাকা ত্যাগ করেন। ৩টি বিশেষ ফ্লাইট ঢাকা ছাড়েন মার্কিন নাগরিকরা।

Spread the love
  • 317
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    317
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।