বাড়ি বাড়ি গিয়ে ছাত্রলীগ নেতার ফ্রিতে সবজি বিতরণ

0

ময়মনসিংহ প্রতিনিধি:

করোনা ভাইরাস সংক্র’মণের মধ্যেও জীবনের তাগিদে নিত্যপণ্যের জন্য অনেকটা বাধ্য হয়েই বাইরে যেতে হচ্ছে অনেককে। এই পরিস্থিতিতে ঘর থেকেই শাকসবজি পাওয়া নিশ্চিত করার উদ্যোগ নিয়েছেন নওশেল আহমেদ অনি নামে একজন ছাত্রলীগ নেতা।

ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক এই যুগ্ম সাধারণ সম্পাদক ময়মনসিংহ নগরীর কয়েকটি এলাকার মানুষের ঘরে ঘরে গিয়ে সবজি পৌঁছে দিয়েছেন। মানুষ যেন বাজারে ভিড় না করে সেজন্য বিভিন্ন মহল্লায় পিকআপ গাড়িতে সবজি নিয়ে বিনামূল্যে বিতরণ করেছেন তিনি।

রবিবার (১২ এপ্রিল) সকাল থেকে এই কার্যক্রম শুরু করেন তিনি। বিকাল পর্যন্ত নগরীর নতুন বাজার, বাউন্ডারি রোড, নাহা রোড ও পিয়ন পাড়াসহ ১০-১২টি এলাকায় মাইকিং করে লাউ, করলা, টমেটো, মিষ্টিকুমড়াসহ প্রয়োজনীয় শাকসবজি বিনামূল্যে বিতরণ করেন।

অ’স্বচ্ছল পরিবার ছাড়াও যেসব মানুষ সরকারি নির্দেশে ঘরে রয়েছেন তারাও, এই ফ্রি সবজির গাড়ি থেকে সবজি নিয়েছেন।

এ বিষয়ে নওশেল আহমেদ অনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের প্রতি শ্রদ্ধা রেখে এবং ময়মনসিংহের মেয়র মো. ইকরামুল হক টিটুর সার্বিক পরামর্শে বিনামূল্যে এ সবজি বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, অনেকের ঘরে চাল থাকলেও সবজি নেই। এই দুর্যোগে সাধারণ মানুষ সবজি কিনতে হাটবাজারে ভিড় করছেন। এতে করোনা ভাইরাস আক্রা’ন্ত হওয়ার ঝুঁ’কি বাড়ছে। তাই সাধারণ মানুষকে ঘরে রাখতে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিজস্ব অর্থায়নে এ উদ্যোগ নিয়েছি। করোনা আত’ঙ্ক যতদিন থাকবে, আমাদের সাধ্যমতো নগরীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম অ’ব্যাহত রাখবো।

এই কাজে স্থানীয় ছাত্রলীগ নেতা শাহীন আলম, মাহমুদ শাহরিয়ার মিশু, উবায়েদ উল্লাহ, নাজমুল ইসলাম ও রবিন সহায়তা করেছেন।

এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ময়মনসিংহ সিটি মেয়র ইকরামুল হক টিটু জানান, করোনা ভাইরাসের মতো এই মহামা’রিতে মানুষের পাশে দাঁড়ানো জরুরি। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।