সেতুমন্ত্রী করোনা আক্রা’ন্ত- গুজব ছড়ানোয় ইউটিউবার গ্রেপ্তার

0

খুলনা প্রতিনিধি:

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ইউটিউবে গুজব ছড়ানোর অভিযোগে খুলনার বাগমারা থেকে মো. রুহুল আমিন (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৭ এপ্রিল) দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (৮ এপ্রিল) খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র পুলিশ সুপার শেখ মনিরুজ্জামান মিঠু এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃত মো. রুহুল আমিন বাগেরহাটের শরণখোলা উপজেলার পশ্চিম রাজৈর এলাকার মো. নজরুল ইসলামের ছেলে।

বিজ্ঞপ্তিতে পুলিশ সুপার বলেন, গ্রেপ্তারকৃত মো. রুহুল আমিন তার নিজের ইউটিউব চ্যানেলে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের করোনা ভাইরাসে আক্রা’ন্ত মর্মে ভিডিও ছেড়ে দেন, যা সম্পূর্ণ বিভ্রা’ন্তিকর, মিথ্যা ও উ’স্কানিমূলক। করোনা ভাইরাস সম্পর্কে গুজব সৃষ্টি করার অপরাধে তার বিরু’দ্ধে খুলনা সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

‘কাদেরকে বাইরে বের হতে মানা করেছি’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বাসার বাইরে যেতে নিষে’ধ করা হয়েছে। বর্তমান করোনা পরিস্থিতির কারণে তাকে বের হতে নিষে’ধ করেছি- গতকাল মঙ্গলবার (৭ এপ্রিল) ভিডিও কনফারেন্সে নোয়াখালী জেলা প্রশাসনের সঙ্গে মত বিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ তথ্য জানান।

তিনি বলেন, আজকের এই অনুষ্ঠানে মন্ত্রী ওবায়দুল কাদের থাকতে পারতেন। কিন্তু তাকে বাইরে যেতে নিষে’ধ করা হয়েছে। আমি তাকে বাইরে বের হতে না করেছি।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হৃদরোগ এবং অন্যান্য শারীরিক সমস্যা নিয়ে গত বছর দেশের বাইরে চিকিৎসাধীন ছিলেন দীর্ঘদিন। এসব সমস্যা যেন এ মুহূর্তে আবার নতুন কোনো জটিলতা সৃষ্টি করতে না পারে, সেজন্য তাকে চিকিৎসকরা বাসায় বিশ্রাম নেয়ার পরামর্শ দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাই আওয়ামী লীগের এই নিবেদিতপ্রাণ নেতাকে লকডাউনের এই সময়ে ঘরে বসেই পরিস্থিতি পর্যবেক্ষণ এবং দাপ্তরিক সিদ্ধান্ত গ্রহণের পরামর্শ দিয়েছেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।