নওগাঁয় ৮ কোটি টাকা মূল্যের প্রত্নতাত্ত্বিক নিদর্শন উদ্ধার

0

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর পত্নীতলার নজিপুর পুরাতন বাজার এলাকা থেকে একটি প্রত্নতাত্ত্বিক নিদর্শন ‘বেল মেটাল’ উদ্ধার করেছে র‌্যাব-৫। রবিবার দুপুরে জয়পুরহাট র‌্যাব-৫ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এমএম মোহাইমেনুর রশিদ বলেন, গোপন সংবাদের ভিত্তিত্বে এই অভিযান চালানো হয়। জেলার পত্নীতলা উপজেলার নজিপুর পুরাতন বাজার এলাকা থেকে এটি উদ্ধার করা হয়। এ সময় হরিহর চেীধুরীর ছেলে গৌর চৌধুরী (৩৪) ও খলিলুর রহমানের ছেলে সোহেলের (২৫) কাছ থেকে ১৮ শতকের একটি সোনালী রংয়ের গোলাকৃতির পাত্রসদৃশ প্রত্নতাত্ত্বিক নিদর্শন (বেল মেটাল) উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৮ কোটি টাকা।

তারা এটি দেশের বাইরে পাচার করার উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল বলে জানা যায়।

পরে উদ্ধার করা বেল মেটালটি পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওসি ও নওগাঁ প্রত্নতত্ব বিভাগের আঞ্চলিক সহকারী পরিচালক সাইদ ইনাম তানভিরুল কাছে হস্তান্তর করা হয়।

নওগাঁর হতদরিদ্রের পাশে নিজস্ব তহবিল থেকে খাদ্যমন্ত্রীর সহায়তা

‘দেশব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘা’তী করোনা ভাইরাস আত’ঙ্ক। সারাদেশে সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম ও রাস্তায় যান চলাচলে নিষে’ধাজ্ঞা আরোপ করা হয়েছে। জরুরি কাজ ছাড়া বাড়ি থেকে মানুষকে বের না হতে বিশেষভাবে সতর্ক করা হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল সীমিত হয়ে পড়েছে। ফলে স্থ’বির হয়ে পড়েছে জনজীবন। হঠাৎ করেই নিষে’ধাজ্ঞা আরোপ হওয়ায় বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের জীবনে।

সরকারি নির্দেশনা মেনে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও নিম্ন আয়ের ১০ হাজার পরিবারের মানুষের পাশে দাঁড়ালেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

খাদ্যমন্ত্রীর নিজস্ব তহবিল হতে নির্বাচনী এলাকার কর্মহীন, দিনমজুর ও অ’সহায় ১০ হাজার পরিবারের মাঝে চাল, ডাল, আলু, সাবান, চিনি, ভোজ্য তেল, লবণসহ অন্যায় খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এসব কর্মহীন, দিনমজুর ও অ’সহায় পবিবারকে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।