হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ালে ঢাকা দক্ষিণের যুবলীগ নেতা বাবু

0

সময় এখন ডেস্ক:

করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

বৃহস্পতিবার রাজধানীর ভিক্টোরিয়া পার্ক এলাকায় ১০০ জন রিক্সাচালক ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন তিনি। এছাড়াও সূত্রাপুর থানার ৪২, ৪৩ ও ৪৪ নম্বর ওয়ার্ডে ৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী এবং নিত্যপণ্য পৌঁছে দেন এ যুবলীগ নেতা।

এ সময় গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় যুবলীগ চেয়ারম্যান ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন নিখিলের নেতৃত্বে আর্ত-মানবতায় পাশে দাঁড়িয়েছে যুবলীগ। বৈশ্বিক মহামা’রী করোনা ভাইরাসের এই দুঃসময়ে নিজেদের সমর্থ অনুযায়ী নিম্ন আয় ও দিনমজুরদের পাশে দাঁড়াচ্ছি আমরা। আমি নিজস্ব অর্থায়ন ও প্রচেষ্টায় এ কর্মসূচি হাতে নিয়েছি।

তিনি আরও বলেন, করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ছুটি থাকায় আমাদের সমাজে যারা রিক্সা-ভ্যানচালক, চা-বিক্রেতা, ফুটপাতের হকার তাদের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে। এমন অবস্থায় আমরা সূত্রাপুর থানার ৩০০ পরিবারের জন্য খাদ্য সামগ্রীর ব্যবস্থা করেছি। ঢাকা শহরের যে কোনো প্রান্তে থাকা মানুষ এই সহযোগিতা পাবেন। আমরা নিজস্ব কর্মীর মাধ্যমে খাদ্য সামগ্রী তাদের ঠিকানায় পৌঁছে দেব। মানবিক কারণে সমাজের বিত্তবানদেরও নিম্ম আয়ের মানুষদের জন্য সাহায্যের হাত বাড়ানো উচিৎ।

গাজী সারোয়ার হোসেন বাবু জানান, বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, লবণ, পেঁয়াজসহ শুকনো খাবার। আর করোনা ভাইরাস প্রতিরো’ধে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াশ ও সাবান।

৫ শতাধিক পথশিশু ও ছিন্নমূল মানুষকে খাওয়ালো রেলওয়ে পুলিশ

করোনা ভাইরাসের সংক্র’মণরো’ধে দুই দফায় লম্বা ছুটি ঘোষণা করেছে সরকার। এতে ঢাকাসহ সারা দেশের অনেক নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তবে পথশিশু ও ছিন্নমূল এ সব মানুষের মুখে দু’মুঠো খাবার তুলে দিতে থেমে নেই পুলিশের তৎপরতা।

হোম কোয়ারান্টাইন বাস্তবায়নে ও আইনশৃঙ্খলার দায়িত্ব পালনের পরও মানবতার সেবায় নিজেদের নিয়োজিত করছে পুলিশের বিভিন্ন ইউনিট। এরই অংশ হিসেবে ৫ শতাধিক পথশিশু ও ছিন্নমূল মানুষের মাঝে দুপুরের খাবার পরিবেশন করেছে রেলওয়ে পুলিশ।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুর ১টায় কমলাপুর রেলওয়ে স্টেশনের ৮নং প্লাটফর্মে নির্দিষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখে ৫ শতাধিক পথশিশু ও ছিন্নমূলদের মাঝে এ খাবার বিতরণ করা হয়।

Spread the love
  • 54
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    54
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।