করোনা: ঢাকায় বাসাভাড়া মওকুফ করলেন ২ বাড়ির মালিক

0

সময় এখন ডেস্ক:

করোনা ভাইরাসের কারণে ঢাকায় দুই বাড়ির মালিক বাড়িভাড়া মওকুম করার ঘোষণা দিয়েছেন।

শেখ শিউলি হাবিব ও মুহিব রহমান নামের দুই ভবন মালিক ভাড়াটিয়াদের এমন উদারতা দেখিয়েছেন। শেখ শিউলি হাবিব ঢাকা শহরে তার বাড়িতে বসবাসরত ভাড়াটিয়াদের মার্চ মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন। মুহিব রহমান ২ মাসের ভাড়া মওকুফ করেছেন।

রাজধানীর জুরাইনের দারোগাবাড়ি ১ নম্বর সড়কের বাড়ির ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ নিয়ে শিউলী হাবিবের ফেসবুক পোস্টটি ভাইরাল হয়েছে। ফেসবুকে শেখ শিউলি হাবিব লেখেন, করোনা ভাইরাস ম’হামারী আকার ধারণ করার কারণে বাংলাদেশের সবকিছুই স্থ’গিত হয়ে গেছে। কর্মজীবী মানুষ কর্মস্থলে যেতে পারছে না, তাই আমি এদেশের একজন ক্ষুদ্র নাগরিক হিসেবে আমার বাসার সকল ভাড়াটিয়াদের মার্চ মাসের ভাড়া মওকুফ করে দিলাম। আমি আশা করি বাংলাদেশের সকল বাড়িয়ালাদের এই দু’র্যোগের সময় ভাড়াটিয়াদের পাশে দাঁড়ানো উচিত। এমতাবস্থায় বাংলাদেশের সকল নাগরিক ঘরে বসে থেকে করোনা মোকাবিলায় বাংলাদেশ সরকারকে সহযোগিতা করুন। আল্লাহ এই দু’র্যোগ থেকে আমাদেরকে রক্ষা করুন। আমিন।

শনিবার মুহিব রহমান নামের বাড়ির মালিক তার ফেসবুক ওয়ালে একটি নোটিশের ছবি সংযুক্ত করে বলেছেন, আমাদের হাজারিবাগ বেড়িবাঁধ এলাকার বাসায়, যেখানে নিম্নবিত্তরা ভাড়া থাকেন তাদের জন্য আজকে কিছু করার চেষ্টা করলাম। আইডিয়াটা ইন্টারনেট থেকে পাওয়া। আমরা সবাই কি এ ধরনের শো অফ করতে পারি না? আমি এই বাড়ি ভাড়ার উপর নির্ভরশীল না বলেই এটা করতে পেরেছি। সবার কাছেই এটা আশা করা বোকামি। অনেকের সংসার চলেই বাড়ি ভাড়ার টাকায়।

২১ মার্চ দেওয়া ওই নোটিশে লেখা ছিল, প্রিয় ভাড়াটিয়াগণ, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আপনাদের আগামী ২ মাসের ভাড়া মওকুফ করা হলো। বিশেষ অনুরোধ- ১. ভাড়ার টাকা দিয়ে পারলে কারও সাহায্য করুন। ২. ইলেকট্রিক বিল সময়মতো নিজ দায়িত্বে পরিশো’ধ করুন। ৩. কিছুক্ষণ পরপর সাবান দিয়ে হাত ধুয়ে নেবেন। ৪. অ’প্রয়োজনে বাসার বাইরে যাবেন না।

Spread the love
  • 129
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    129
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।