ডাক্তারদের প্রতি আল্লামা শফী- ‘এখন আপনারাই জাতির ভরসা’

0

সময় এখন ডেস্ক:

করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ে আত’ঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশ আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, এমন পরিস্থিতিতে সর্বাধিক দায়িত্ব বর্তায় আমার চিকিৎসক ভাইদের ওপর। আপনারাই সেবা ও সাহস দিয়ে জাতিকে সজাগ রাখতে পারেন। সচেতন করতে পারেন। আপনারাই এখন জাতির একমাত্র ভরসা।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা মুহাম্মদ আনাস মাদানী বিভিন্ন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন।

চিকিৎসকদের উদ্দেশ করে আল্লামা শফী বলেন, বিগত দিনে বিভিন্ন দু’র্যোগ মুহূর্তে আপনারা যারপরনাই সেবা দিয়েছেন। জীবনের ঝুঁ’কি নিয়েও কাজ করেছেন। রোগীর পাশে থেকে অবিরাম সেবা দিয়েছেন।

করোনা ভাইরাস বর্তমানে ম’হামারি রূপ নিয়েছে উল্লেখ করে আল্লামা শফী বলেন, বিশ্বব্যাপী এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে আমাদের দেশেও এ ভাইরাস সংক্র’মিত হয়েছে এবং অনেকে আক্রা’ন্তও হয়েছেন। এমন মুহূর্তে ইসলামের নির্দেশনা হলো- যথাসম্ভব সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করা। তবে হতা’শ বা আত’ঙ্কিত হওয়া কখনোই কাম্য নয়। এছাড়া একজন মুসলিম কখনোই বালা-মুসিবত দেখে আত’ঙ্কিত হতে পারে না।

চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন, আমার বিনীত আবেদন হলো এই দু’র্যোগ মুহূর্তে আপনারা অগ্রণী ভূমিকা রাখুন। মানবসেবায় এগিয়ে আসুন। সরকারি ব্যবস্থাপনা পর্যাপ্ত না হলে স্বেচ্ছায় বিকল্প উদ্যোগ নিন। বিভিন্ন উপায় উদ্ভাবন করুন। মানুষের মাঝে আশার আলো ছড়িয়ে দিন। হতা’শা আর ভী’তি সঞ্চারমূলক কর্মকাণ্ড থেকে আল্লাহর ওয়াস্তে বির’ত থাকুন।

রোগীকে সেবা প্রদান করা একজন ডাক্তারের নৈতিক দায়িত্ব উল্লেখ করে হেফাজতে ইসলামের আমির বলেন, আপনারা মানুষের মনোবল জাগ্রত করুন, সাহস সঞ্চার করুন এবং সতর্কতার সঙ্গে আক্রা’ন্তদের পাশে দাঁড়ান। সেবা দিন। এতে আল্লাহ খুশি হবেন। মানুষ আপনাদের সেবায় চির কৃতজ্ঞ হয়ে থাকবে। এই মুহূর্তে জাতি আপনাদের দিকে চেয়ে আছে। আপনারাই তাদের একমাত্র আশা ভরসা।

Spread the love
  • 10.8K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    10.8K
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।