নিজের ভুল স্বীকার করে কোয়ারান্টাইনে গেলেন কামরান

0

সময় এখন ডেস্ক:

যুক্তরাজ্য থেকে ফিরে কোয়ারান্টাইনে না গিয়ে মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদরউদ্দিন আহমদ কামরান। হোম কোয়ারান্টাইনের নির্দেশনা না মেনে গণমাধ্যমসহ বিভিন্ন মহলের সমালোচনার মুখে পড়েন কামরান। অবশেষে হোম কোয়ারান্টাইন শুরু করেছেন তিনি।

একই সঙ্গে নিজের ভুল স্বীকার করে বলেন, এখন থেকে হোম কোয়ারান্টাইনে থাকবেন। ঘর থেকে বের হবেন না তিনি।

বিদেশফেরত ব্যক্তিদের ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেয়া হলেও তা মানেননি কামরান। অবশ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য কামরানের দাবি, হোম কোয়ারান্টাইনের বিষয়ে সরকারি নির্দেশনার কথা তিনি জানতেন না।

১ মাসের যুক্তরাজ্য সফর শেষে গত ১৫ মার্চ দেশে ফেরেন তিনি। ১৭ মার্চ মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ঢাকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যান তিনি। গতকাল বুধবার (১৮ মার্চ) সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দেন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর আলোচনা-সমালোচনা শুরু হয়।

বৃহস্পতিবার সকাল থেকে নগরের ছড়ারপাড়ার নিজ বাসায় অবস্থান করছেন কামরান। আর কোনও সামাজিক বা রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নেবেন না জানিয়ে তিনি বলেন, লন্ডন থেকে গত ১৪ মার্চ সিলেট বিমানবন্দরে আসি। ওই সময় বিমানে আমাকে একটি হলুদ কার্ড দেয় স্বাস্থ্য তথ্যের জন্য। সেটি আমি পূরণ করে দেই। সিলেট বিমানবন্দরেও আমাকে চেকআপ করা হয়। তখন তারা আমাদের বলেনি যে সরকারের নির্দেশনা রয়েছে বিদেশ থেকে এলে ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকতে হবে।

এমনকি এ বিষয়ে আমি নিজেও জানি না। না জানার কারণেই আমি দলের অনুষ্ঠানে যোগ দিয়েছি। বিষয়টি জানার পর থেকে আমি ঘরে আছি। কোনও অনুষ্ঠানে যাচ্ছি না। যেহেতু বিদেশফেরতদের ব্যাপারে নির্দেশনা রয়েছে, তাই এটি অক্ষরে অক্ষরে মেনে চলব। কেউ আইনের ঊর্ধ্বে নয়।

Spread the love
  • 431
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    431
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।