করোনার কারনে মাদারীপুরের শিবচর উপজেলা লকডাউন!

0

মাদারীপুর প্রতিনিধি:

করোনা ভাইরাসের সংক্র’মণ ঠেকাতে মাদারীপুরের শিবচর উপজেলার ওষুধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন অ’নির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। এতে সারাদেশের সাথে কার্যত বিচ্ছি’ন্ন হয়ে গেল।

আজ বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেল সাড়ে ৩টা থেকে ২ ঘণ্টাব্যাপী উপজেলা পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলাবাসীকে করোনামুক্ত রাখতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, শিবচর উপজেলার বাজারগুলো (মানুষের নিত্যপ্রয়োজনীয় দোকান ব্যতিত) সব দোকান বন্ধ থাকবে, সব ধরনের পাবলিক জমায়েত স্থান (বিবাহ, মাহফিল) বন্ধ থাকবে, সব ধরনের লোকাল বাস, নসিমন, করিমনসহ সব যানবাহন চলাচল বন্ধ থাকবে। বাইরে থেকে কেউ শিবচরে আসতে পারবেন না, এখান থেকেও কেউ বাইরে যেতে পারবেন না।

উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান সামাসুদ্দিন খান, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, শিবচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. সেলিম, সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) আবির হোসেন, শিবচর থানার ভারপ্রাপ্ত আবুল কালাম আজাদ উপজেলা যুবলীগের সভাপতি ইলিয়াস পাশা, যুবলীগের সাধারণ সম্পাদক খায়রুজ্জামান খান প্রমুখ।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, শিবচর উপজেলায় সদ্য বিদেশ থেকে প্রায় ৬৬৪ জন মানুষ এসেছেন। এদের প্রত্যেকেই ১৪ দিনের হোম কোয়ারান্টাইনে থাকতে বাধ্য করতে হবে।

পার্শ্ববর্তী ফরিদপুর জেলা এবং মাদারীপুরে বিদেশ ফেরতের সংখ্যা অনেক বেশি। যাদের কয়েকজনকে কোয়ারান্টাইনে না থাকায় ইতিপূর্বে জরি’মানা করা হয়েছিল। তবুও অন্যরা গা-ছাড়াভাবে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছিলেন। এ জন্যই এমন ব্যবস্থা নেয়া হয়েছৈ বলে জানান ইউএনও।

তিনি আরও বলেন, আপনাদের আশপাশে সদ্য বিদেশ ফেরত কেউ থাকলে উপজেলা প্রশাসন অথবা স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইন নম্বরে ফোন করবেন। জরুরি প্রয়োজন ছাড়া গণ-পরিবহন এড়িয়ে চলুন। বাসার বাইরে গেলে মাস্ক ব্যবহার করুন। নিজে সতর্ক থাকুন অপরকে সতর্ক করুন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।