কোয়ারান্টাইন না মানায় ভোলায় প্রবাসীকে উত্তম-মধ্যম

0

ভোলা প্রতিনিধি:

আজ বেলা আনুমানিক সাড়ে ১১টার দিকে ভোলা সদর হাই স্কুল সংলগ্ন এলাকায় জনৈক মিজানুর রহমানের বড় ছেলে শামীম আজম এলাকাবাসীর দারা গণ-ধো’লাই খেয়েছেন।

শামীম গত ৩ দিন আগে দুবাই হতে ঢাকা হয়ে ভোলায় পাড়ি জমান। সরকারি নির্দেশনা মোতাবেক ১৪দিন বাধ্যতামূলক কোয়ারান্টাইনে থাকার কথা ছিল, কিন্তু সেই নির্দেশনাকে সম্পূর্ণ বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তিনি আশেপাশের আত্মীয় স্বজনের বাসাবাড়ি বাজারসহ বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছিলেন।

পরবর্তীতে এলাকাবাসী ও কিছু সোচ্চার তরুণ তাকে “কোয়ারান্টাইনে কেন নেই” বলে চ্যালেঞ্জ করেন, উত্তে’জিত হয়ে শামীম বলেন- “আমার কোনো করোনা ভাইরাস নাই কোয়ারান্টাইনে কিল্লাই যাইতাম”। এ কথা শোনার পর এলাকাবাসী উত্তে’জিত হয়ে তার ওপর চড়াও হন এবং উত্তম-মধ্যম দিয়ে তাকে পার্শ্ববর্তী একটি সিমেন্টের গোডাউনে হাত পা বেঁধে আটকে রাখে।

পরবর্তীতে এলাকার মুরুব্বিগণ মধ্যস্থতা করেন এবং কোয়ারান্টাইনে থাকবেন- এমন মুচলেকা প্রদান করায় শামীমকে তার বাড়ির একটি কক্ষে ঢুকিয়ে রেখে আসেন। এলাকার লোকজন আপাতত স্বস্তির নিঃশ্বাস ছাড়ছেন এবং ওই তরুণদের প্রশংসনীয় উদ্যোগ এর পক্ষে কথা বলছেন।

তাদের মতে সবাই যদি নিজের দায়িত্ব নিজে পালন করে এবং সেলফ কোয়ারান্টাইনে থাকে তাহলে দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকানো যাবে।

হোম কোয়ারান্টাইনে না থাকায় প্রবাসীকে ১০ হাজার টাকা জরি’মানা

জামালপুরে হোম কোয়ারান্টাইনে না থাকায় সৌদি ফেরত একজনকে ১০ হাজার টাকা জরি’মানা করে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে মেলান্দহ উপজেলায় ঝাউগড়া গ্রামের ওই ব্যক্তিকে জরি’মানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা তামিম আল ইয়ামীন জানান, গত ১৫ মার্চ সৌদি ফেরত ওই ব্যক্তি দেশে ফিরে হোম কোয়ারান্টাইনে না থেকে বাইরে ঘোরাফেরা করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সংক্রা’মক ব্যধি আইনে ১০ হাজার টাকা জরি’মানা করা হয়।

সেই সাথে ৪৫ বছর বয়সী ওই ব্যক্তিকে মেলান্দহ উপজেলার মির্জা আজম অডিটরিয়ামের অস্থায়ী কোয়ারান্টাইনে সেন্টারে রাখা হয়। গত কয়েক দিনে জামালপুরের মোট ৫১ জনকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এদের মধ্যে সদর উপজেলায় ৯, মাদারগঞ্জে ১৭, মেলান্দহে ১, দেওয়ানগঞ্জে ৭, ইসলামপুরে ৫, বকশীগঞ্জে ৯, সরিষাবাড়ীতে ৩ জন বিদেশ ফেরত রয়েছেন।

Spread the love
  • 22K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    22K
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।