মমতাজকে নিয়ে আপ’ত্তিকর স্ট্যাটাস, সাতক্ষীরায় যুবক গ্রেপ্তার

0

সাতক্ষীরা প্রতিনিধি:

সংগীত শিল্পী ও মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগমকে নিয়ে ফেসবুকে আপ’ত্তিকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে সাতক্ষীরার শ্যামনগরের পশ্চিম কৈখালী গ্রাম থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা বলেন, গ্রেপ্তার যুবকের নাম মাছুম বিল্লাহ। তিনি শ্যামনগর উপজেলার পশ্চিম কৈখালী গ্রামের বাসিন্দা। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংসদ সদস্য মমতাজ বেগমের উদ্দেশ্যে আপ’ত্তিকর স্ট্যাটাস দেয় মাছুম বিল্লাহ। স্ট্যাটাসটি চোখে পড়ে মানিকগঞ্জের সিঙ্গাইর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমানের।

গত বৃহস্পতিবার তিনি মমতাজ বেগমের পক্ষে বাদী হয়ে সিঙ্গাইর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। ওই মামলার প্রেক্ষিতে রোববার সাতক্ষীরা থেকে মাছুম বিল্লাহকে গ্রেপ্তার করে পুলিশ।

সাবেক এমপি রহিম উদ্দিন ভরসা আর নেই

রংপুরের বিশিষ্ট শিল্পপতি ও সাবেক সংসদ সদস্য রহিম উদ্দিন ভরসা আর নেই (ইন্নালিল্লাহি … রাজিউন)। বুধবার বেলা ১টা ২০ মিনিটে বার্ধক্যজনিত কারণে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃ’ত্যু হয়। তার বয়স হয়েছিল ৮৬ বছর।

রহিম উদ্দিন ভরসার মৃ’ত্যুর বিষয়টি নিশ্চিত করে তার ছেলে কাউনিয়া উপজেলা বিএনপির সভাপতি এমদাদুল হক ভরসা জানান, বাবা দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। বেলা ১টা ২০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃ’ত্যু হয়।

রহিম উদ্দিন ভরসা রংপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ও স্থানীয় দৈনিক যুগের আলো পত্রিকার প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি ১৯৩৪ সালে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মনের উদ্দিন পাইকার।

জিয়াউর রহমানের শাসনামলে রহিম উদ্দিন ভরসা বিএনপিতে যোগ দেন। তিনি রংপুর-১০ (বর্তমান রংপুর-৪) আসন থেকে ১৯৭৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।

রহিম উদ্দিন ভরসা রংপুর জেলা বিএনপির সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। ২০০১ সালে ৮ম জাতীয় সংসদ নির্বাচনে ও ২০০৮ সালের নবম জাতীয় নির্বাচনে রংপুর-৪ আসন থেকে বিএনপির হয়ে নির্বাচন করে পরাজিত হন তিনি।

Spread the love
  • 135
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    135
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।