করোনা পরিস্থিতিতে বিনা ভাড়ায় বিমানে চড়ার সুযোগ!

0

আন্তর্জাতিক ডেস্ক:

করোনা ভাইরাসের কারণে আর্থিক লোকসান কাটিয়ে উঠতে বিনা ভাড়ায় বিমানে চড়ার সুযোগ দিচ্ছে মালয়েশিয়ার এয়ার এশিয়া বিমান কোম্পানি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ডেইলি মেইল জানায়, করোনা ভাইরাসের কারণে মালয়েশিয়ার আর্থিক লোকসান কাটিয়ে ওঠতে প্রায় ৬ মিলিয়ন রিঙ্গিত (মালয়েশিয়ার মুদ্রা) ছাড়ের ঘোষণা দিয়েছে এয়ার এশিয়া।

মালয়েশিয়ার অভ্যন্তরে কুয়ালালামপুর থেকে অন্যান্য শহরে যাতায়াতে ফ্রি ভাড়ার সুবিধা চালু করা হয়েছে। তবে যাত্রীদের কর ও সেবার নির্দিষ্ট খরচ, যা মালয়েশিয়ার মুদ্রায় মাত্র ১২ রিঙ্গিত (বাংলাদেশি মুদ্রায় ২২০ টাকা) দিতে হবে।

এছাড়া কুয়ালামপুর থেকে সিঙ্গাপুর, ইন্দোনেশিয়ার জাকার্তা প্রভৃতি প্রতিবেশী শহরে ভ্রমণের জন্য মাত্র ১০ ডলার ভাড়া দিতে হবে। এয়ার এশিয়ার পক্ষ থেকে এ অফারকে ‘বিগ সেল’ বলা হচ্ছে। এর আওতায় ২০২১ সালের ১ জুলাই পর্যন্ত ভ্রমণের জন্য ছাড়কৃত মূল্যেও টিকিটি বুকিং দেওয়া যাবে।

ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যম জাকার্তা পোস্টকে এয়ার এশিয়ার ইন্দোনেশিয়ার পরিচালক ভেরানিতা যোসফাইন বলেন, করোনায় আর্থিক লোকসান গুণতে হচ্ছে। অর্থনৈতিক উন্নয়ন স্বাভাবিক বজায় রাখতে তারা ফ্রি সেবার মাধ্যমে সরকারকে সাহায্যের চেষ্টা করছেন।

চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত আড়াই মাসে বিশ্বের শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কিছুটা কমলেই বিশ্বের অন্য কয়েকটি দেশে এর প্র’কোপ দেখা দিয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, ১০ মার্চ স্থানীয় সময় দুপুর ১টা পর্যন্ত করোনা ভাইরাসে আক্রা’ন্ত হয়েছে ১১৬টি দেশ। ভাইরাসটিতে ৪ হাজার ২’শর বেশি লোক মা’রা গেছেন।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের (এনএইচসি) কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গতকাল মঙ্গলবার (১০ মার্চ) চীনে আরো ২২ জন মা’রা গিয়েছেন। চীনে এ পর্যন্ত মৃ’তের সংখ্যা ৩ হাজার ১৫৮ জন। করোনায় আক্রা’ন্তের সংখ্যা ৮০ হাজার ৭৭৮ জন। এর মধ্যে মোট ৬১ হাজার ৪৮১ জন রোগী সুস্থ হয়েছেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।