করোনা-হটলাইনে বাংলালিংক থেকে কল করলে টাকা কাটবে না

0

বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি ডেস্ক:

নভেল করোনা ভাইরাস থেকে সুরক্ষায় এই রোগ মোকাবেলায় সরকারের চালু করা হটলাইন নম্বরে ফোন করতে গ্রাহকদের কাছ থেকে কোনো পয়সা নেবে না ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক।

মঙ্গলবার মোবাইল অপারেটরটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে বা এ সম্পর্কিত যে কোনো তথ্যের জন্য সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর হটলাইন নম্বরে (০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫) সব বাংলালিংক গ্রাহক পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিনামূল্যে কল করতে পারবেন।

এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগত যাত্রীদের আইভিআরভিত্তিক সার্ভে ব্যবস্থার উন্নয়নে আইইডিসিআরকে সহায়তা করছে বাংলালিংক।

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, একটি সামাজিক দায়বদ্ধ কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে আমরা করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করছি। এছাড়া আমাদের অবস্থান থেকে এর প্রা’দুর্ভাব ঠেকাতে সরকারকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের প্রতিশ্রুতি প্রদান করছি আমরা।

তিনি আরও বলেন, আমাদের গ্রাহকরা যাতে আরও সহজে হটলাইন সেবা গ্রহণ করে স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ পেতে পারে সেজন্য আমরা তাদেরকে এই সেবা বিনামূল্যে প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছি।

আমি বিশ্বাস করি, আমাদের সকলের দায়িত্বশীল আচরণ এবং সম্মিলিত প্রচেষ্টা অচিরেই সফলতার সাথে এই প্রাদুর্ভাবকে প্রতিহত করতে সফল হবে, জানালেন এই কর্মকর্তা।

মাস্কের দাম বেশি চাইলে যে নম্বরে অভিযোগ জানাবেন

দেশে করোনা ভাইরাস সংক্র’মণ ধরা পড়েছে। আক্র’ন্ত হয়েছেন ৩ জন। রোববার এ খবর ছড়াতেই একশ্রেণির অ’সাধু ব্যবসায়ী মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ সংশ্লিষ্ট পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে। এমতাবস্থায় বেশি দাম চাইলে ভোক্তাদের ফোন করার আহ্বান জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযোগ কেন্দ্র।

মঙ্গলবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযোগের ফেসবুক পেজে জানানো হয়েছে, প্রাণঘা’তী করোনা ভাইরাস থেকে সুরক্ষা পেতে মানুষ যখন মাস্ক কিনতে উদ্বুদ্ধ হচ্ছে, ঠিক তখনই একদল অ’সাধু ব্যবসায়ী চড়া দামে তা কিনতে সবাইকে বাধ্য করছে। এর বিরু’দ্ধে মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

‘মাস্ক বা স্বাস্থ্য সুরক্ষার জন্য যে কোনো পণ্যের গায়ের দামের বেশি চাইলে রশিদ সংরক্ষণ করুন এবং আমাদের অবহিত করুন এই ০১৯৭৭ ০০৮০৭১ নম্বরে।’

অভিযোগ করা হলে ভোক্তা অধিদপ্তর সব ধরনের সহায়তা করবে। অভিযোগ প্রমাণ হলে আপনি পাবেন জরি’মানার ২৫ শতাংশ অর্থ।

উল্লেখ্য, প্রথমবারের মতো বাংলাদেশে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। রোববার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ধরা পড়া করোনা রোগী দু’জন ইতালিফেরত। ৩ জনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। সরকার ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা নিয়ে আত’ঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে।

Spread the love
  • 136
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    136
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।