১৫শ মাস্ক জ’ব্দ করল বিজিবি

0

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার ভোমরা সীমান্ত এলাকা থেকে ৩ লাখ টাকার ১৫শ মাস্ক জ’ব্দ করেছে বিজিবি। সীমান্তের লক্ষীদাড়ি এলাকা থেকে বৃহস্পতিবার ভোররাতে বিপুল পরিমাণ এসব মাস্ক জ’ব্দ করা হয়। এ ঘটনায় আটক করা হয়েছে এক চোরা’কারবারীকে।

আটক চোরা’কারবারী আব্দুল কাদের (২২) সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর গ্রামের মুজিবুর রহমানের ছেলে।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, ভোমরা বিওপির টহল কমান্ডার নুর আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ভারত থেকে চোরাই’ভাবে আমদানি করা ১৫শ মাস্ক জ’ব্দ করা হয়। আটক করা হয়েছে চোরা’কারবারী আব্দুল কাদেরকে।

তিনি বলেন, জ’ব্দকৃত বিপুল পরিমাণ এসব মাস্কের মূল্য ৩ লাখ টাকা। আটক চোরা’কারবারীকে মাস্কসহ সদর থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরু’দ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রোহিঙ্গা প্র’ত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে ভিয়েতনাম

রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্র’ত্যাবাসনে ভিয়েতনাম বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সংসদের কার্যালয়ে সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন তিনি। এ সময় বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যকার সম্পর্ক এক নতুন মাত্রায় পৌঁছেছে বলেও মন্তব্য করেন তিনি।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশ ও ভিয়েতনামের দ্বিপাক্ষিক সম্পর্ক, সংসদীয় মৈত্রী গ্রুপ, ব্যবসা-বাণিজ্য, রোহিঙ্গা ইস্যু, নারী উন্নয়ন এবং বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন নিয়ে আলোচনা করেন।

স্পিকার বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যকার বর্তমান সম্পর্ককে অত্যন্ত চমৎকার উল্লেখ করে বলেন, বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যকার বিশেষ করে আবহাওয়া, পরিবেশ, জনসংখ্যা এবং ভৌগোলিক অবস্থাসহ বিভিন্ন বিষয় মিল রয়েছে। দুটি দেশই যু’দ্ধ সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জন করেছে।

তিনি আরও বলেন, ব্যবসা-বাণিজ্যের প্রসারেও দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হতে পারে। স্পিকার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ-২০২০’ উদযাপন উপলক্ষে ভিয়েতনামের স্পিকারকে বাংলাদেশে আমন্ত্রণ জানাবেন বলেও উল্লেখ করেন।

রোহিঙ্গাদের নিরাপদ প্র’ত্যাবাসন ইস্যুতে ভিয়েতনামকে বাংলাদেশের পাশে থেকে সহযোগিতার অনুরোধও জানান তিনি। এ সময় তিনি ২০১৭ সালে ভিয়েতনাম সফরের স্মৃতিচারণ করেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।