সন্মানির টাকায় এলাকাবাসীর জন্য অ্যাম্বুলেন্স দিলেন কাউন্সিলর

0

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাবেদ। চট্টগ্রাম সিটি কর্পোরেশন থেকে পাওয়া সম্মানির টাকায় তিনি কিনেছেন অ্যাম্বুলেন্স।

কেন এমন উদ্যোগ- এ প্রশ্নে তিনি বললেন, জরুরী মুহূর্তে এলাকা থেকে রোগীকে হাসপাতালে পাঠাতেই মূলত অ্যাম্বুলেন্সটি কিনেছি। একজন ভুক্তভোগী হিসেবে ওই সময়ে রোগী ও তার অভিভাবকদের কী অবস্থায় পড়তে হয়- তা আমি ভালোভাবেই বুঝেছি।

কথা প্রসঙ্গে এই জনপ্রিয় ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাবেদের কাছে জানা যায়, তার বাবা একদিন হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাদের পারিবারিক কোনো গাড়ি ছিলো না। বাবাকে হাসপাতালে নেওয়ার জন্য আশপাশে সে সময় পাওয়া যায়নি কোনো অ্যাম্বুলেন্সও। টেলিফোনে খবর দেওয়ার পর জিইসি মোড় এলাকায় পাওয়া যায় অ্যাম্বুলেন্স।

সেখান থেকে রাস্তার যানজট পেরিয়ে দীর্ঘক্ষণ পর সেই অ্যাম্বুলেন্স আসে। ফলে অনেক দেরিতে তার বাবাকে হাসপাতালে নিতে হয়। কপালজোরে মারাত্মক কোনো ঘটনা না ঘটলেও ওই সময়টাকে অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষায় থাকাটা ছিল খুবই কষ্টকর। এই ঘটনা তাকে বেশ নাড়া দেয়।

কাউন্সিলর বলেন, তখন থেকেই আমার ইচ্ছে ছিল এলাকার মানুষের জন্য একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করবো। সিটি কর্পোরেশন থেকে আমি যে সম্মানি পেয়েছি, সেই টাকা এবং এক বন্ধুর সহযোগিতা নিয়ে আধুনিক মানের একটি অ্যাম্বুলেন্স কিনেছি।

জাপান থেকে আমদানি করা প্রায় ১২ লাখ টাকা দামের শীতাতপ নিয়ন্ত্রিত এই অ্যাম্বুলেন্সে আছে জরুরী সেবা দেওয়ার ব্যবস্থা। এটি বর্তমানে ব্যবহার করা হচ্ছে এলাকার মানুষের জন্য।

কাউন্সিলর মোহাম্মদ জাবেদ জানান, অ্যাম্বুলেন্সটি জরুরী রোগী আনা-নেওয়ার কাজে ব্যবহার করা হবে। এজন্য নূন্যতম ফি ধরা হয়েছে মাত্র ২শ টাকা। এই টাকা অ্যাম্বুলেন্সের চালক ও গাড়িটি রক্ষণাবেক্ষণের কাজে ব্যবহার করা হবে।

এছাড়া প্রত্যেক বাসা-বাড়িতে একটি হটলাইন নম্বর দেওয়া হবে, যাতে এলাকার মানুষ যে কোনো মুহূর্তে অ্যাম্বুলেন্সের সেবা পেতে পারে। ২৪ ঘণ্টা সেবা পাওয়া যাবে।

Spread the love
  • 336
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    336
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।