সব ভূমি অফিস সিসিটিভির আওতায় আসবে: ভূমিমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

দুর্নীতিমুক্ত ভূমি সেবা নিশ্চিত করতে সারাদেশের ভূমি অফিসগুলোকে সিসিটিভির আওতায় আনা হবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। গতকাল ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে মাঠপর্যায়ে সহকারী কমিশনারদের (ভূমি) অনুকূলে ডাবল কেবিন পিকআপ হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সিসিটিভি স্থাপনের জন্য ডিপিপির প্রক্রিয়া চলছে। ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিবিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে ভূমি মন্ত্রণালয় এ বিষয়ে কাজ করে যাবে। আগামী বছরের কোনো এক সময় সিসিটিভি স্থাপনের কাজ শেষ করা যাবে।

এসি ল্যান্ডদের উদ্দেশে মন্ত্রী বলেন, কেবিন পিকআপ দেওয়ার মূল উদ্দেশ্য আপনারা যেন আপনাদের আওতাধীন এলাকার ভূমি অফিসগুলো ঠিকভাবে পর্যবেক্ষণ করতে পারেন ও প্রয়োজনে আকস্মিক পরিদর্শন করতে পারেন। এ ছাড়া এর সঙ্গে যেন সরকারি অন্যান্য দায়িত্ব সঠিকভাবে পালন করে মাঠপর্যায়ে একটি গুণগত পরিবর্তন আনতে পারেন।

উল্লেখ্য, এর আগেও কিছু উপজেলা ভূমি অফিসে গাড়ি প্রদান করা হয়েছিল। এবার মোট ৬০টি উপজেলা ভূমি অফিসের জন্য গাড়ি বরাদ্দ হয়েছে। পর্যায়ক্রমে দেশের সব উপজেলা ভূমি অফিসে একটি করে কেবিন পিকআপ প্রদান করা হবে।

মোটরযান আইন নিয়ে গুজব

সামাজিক যোগাযোগ মাধ্যমে মোটরযান আইন-২০১৯ নামে গুজব ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। গতকাল বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাসের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন মোটরযান আইন সংশোধনী ২০১৯ এবং এর আওতায় বিভিন্ন অপরাধের শাস্তির বিধান উল্লেখ করে অপপ্রচার চালানো হচ্ছে, যা সম্পূর্ণ গুজব। প্রকৃতপক্ষে এই নামে কোনো আইন বাংলাদেশে নেই। এ অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, ২০১৮ সালে জাতীয় সংসদে পাস হওয়া সড়ক পরিবহন আইন ২০১৮ কার্যকর করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ অংশীজনের সঙ্গে আলোচনা করে বিধিমালা প্রণয়নের কাজ করছে।

Spread the love
  • 353
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    353
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।