আইন ও শিক্ষার্থীদের মতামত মেনেই জিয়ার নাম মুছে দিলো ছাত্রলীগ

0

মৌলভীবাজার প্রতিনিধি:

বিএনপি সরকারের আমলে মৌলভীবাজার সরকারি কলেজে জিয়াউর রহমানের নামে নির্মিত ‘শহীদ জিয়া’ অডিটোরিয়ামের নাম ফলক ভেঙে দিয়েছে ছাত্রলীগ। নাম ফলকটি ভেঙে এটির নতুন নামকরণ করা হয়েছে ‘মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম’।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের নেতৃত্বে নাম ফলকটি ভাঙা হয়।

নাম ফলকটি ভাঙার পর ছাত্রলীগ কর্মীরা আনন্দ মিছিল করে। এ সময় তারা দলীয়সহ বিভিন্ন স্লোগান দেয়। নাম ফলকটি ভাঙার সময় জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমিন, সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ জেলা ও কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল ইসলাম চৌধুরী আমিন জানান, শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিলো এই নাম ফলকটি পরিবর্তন করা। শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ব্যক্তির নামে অডিটোরিয়াম থাকবে এটা সাধারণ শিক্ষার্থীরা মেনে নেয়নি। সাধারণ শিক্ষার্থীদের আবেগকে সম্মান দিয়ে তাদেরকে সহযোগীতা করেছে ছাত্রলীগ।

তাছাড়া হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী স্বৈরশাসক জিয়াউর রহমানের শাসনামলকে অ’বৈধ ঘোষণা করা হয়েছে। কোনো স্বৈরশাসকের নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানে কোনো অডিটোরিয়াম থাকতে পারে না। তাই আইনের প্রতি শ্রদ্ধা রেখেই আমরা এ কাজটি করেছি, জানান আরিুল ইসলাম।

মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফজলুল আলী বাংলাদেশ জার্নালকে বলেন, অডিটোরিয়ামের নাম ফলকটি কে বা কারা ভেঙেছে আমি তা জানি না। বিষয়টি খতিয়ে দেখা হবে।

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা: আনোয়ার খান

লক্ষীপুর-১ রামগঞ্জ আসনের ড. আনোয়ার হোসেন খান এমপি বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় রুপ দেওয়া। ওই সময়ে রাষ্ট্রবিরো’ধী চক্র তা হতে দেয়নি। কিন্তু আজ তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়ন করে চলছেন। বাংলাদেশ আজ পৃথিবীর বুকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন শেখ হাসিনা।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকালে উপজেলা ছাত্রলীগের আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান ফয়সাল মালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান।

সভায় আরো বক্তব্য রাখেন, পৌর ছাত্রলীগের আহবায়ক হাবিবুর রহমান মিলন আঠিয়া, যুগ্ম আহবায়ক রবিউল ইসলাম অপু মাল, আশরাফ হোসেন রাজু, ফজলে রাব্বি জয়, সরিফুল ইসলাম প্রমুখ।

Spread the love
  • 275
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    275
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।