গবেষণা: টেকো পুরুষদেরই বেশি পছন্দ করেন নারীরা

0

লাইফ স্টাইল ডেস্ক:

অনেকেই মাথার চুল ধরে রাখতে জান-প্রাণ চেষ্টা করে। তাদের দৃষ্টিতে মাথার চুল পড়ে গেলে বয়স স্বাভাবিকের চেয়ে বেশি মনে হয়। কিন্তু নতুন এক গবেষণায় বলা হচ্ছে, টাক মাথার পুরুষ নারীদের কাছে বেশি আকর্ষণীয়। কেবল তাই নয়, নারীদের কাছে টাক মাথার পুরুষ তুলনামূলক বেশি আত্মবিশ্বাসী ও প্রভাবশালী ব্যক্তিত্ব।

গবেষণাটি করা হয়েছে যুক্তরাষ্ট্রের ‘ইউনিভার্সিটি অব পেনসিলভেনিয়া’র পক্ষ থেকে। তাতে শিক্ষার্থীদের বেশ কয়েকজন পুরুষের ছবি দেখতে বলা হয়। ছবিতে টাক মাথার বেশ কয়েকজন পুরুষও ছিলেন।

ছবিগুলো দেখার পর ৩টি মানদণ্ডে তা নিয়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করতে বলা হয়। এগুলো হলো ছবির পুরুষ চরিত্রগুলো কতটা আকর্ষণীয়, তাদের কতটা আত্মবিশ্বাসী মনে হয় এবং কাকে বেশি প্রভাবশালী চরিত্র মনে হয়। মূল্যায়নের পর দেখা যায়, ৩টি ক্যাটাগরিতেই টাক মাথার পুরুষরা তুলনামূলক বেশি নম্বর পেয়েছে।

তবে টাক পুরুষদের জন্য মন খারাপ হওয়ার মতো খবরও আছে। একই গবেষণায় দেখা গেছে, টাক মাথার পুরুষদের বয়স্ক মনে হওয়ার বিষয়টি সত্য। এ ক্ষেত্রে চুল আছে, এমন পুরুষদের চেয়ে টাক মাথার পুরুষদের বয়স গড়ে চার বছর বেশি মনে হয়।

‘দরজা খোলা থাকবে’ জামালপুরের নতুন ডিসির

কাজে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন জামালপুরের নতুন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক। বুধবার (২৮ আগস্ট) তিনি সাফ জানিয়েছে দিয়েছেন, ‘আমারা দরজা সব সময় খোলা থাকবে।’

জেলা প্রশাসক বলেন, সরকার আমাদের পিছনে লাখ লাখ কোটি কোটি টাকা খরচ করে বিদেশ থেকে প্রশিক্ষণ দিয়ে এনেছেন জনগণের সেবা করার জন্য। জাতির পিতা বলেছেন, তোমাদের দায়িত্ব হচ্ছে জনগণের সেবা করা। সেই সেবা করতেই আমি এসেছি।

মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার, জামালপুর প্রেসক্লাবে সভাপতি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সমকাল ও চ্যানেল ২৪ এর আনোয়ার হোসেন মিন্টু, সময় টেলিভিশনের জাহাঙ্গীর আলম, প্রথম আলোর আব্দুল আজিজ ও আজিজুর রহমান ডল প্রমুখ বক্তব্য রাখেন।

এনামুল হক বলেন, আমার অফিসে প্রতি সপ্তাহে একদিন সাধারণ মানুষের সাথে গণশুনানি হবে।

জেলার উন্নয়নে নতুন ডিসি সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে উন্নয়ন করছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ জনগণের সেবা দিতে হবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।