আগস্ট এলেই বিএনপি দিশেহারা হয়ে যায়, দায় এড়ানোর চেষ্টা করে: কাদের

0

সময় এখন ডেস্ক:

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খু-নীদের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিদেশে যাওয়ার সুযোগ করে দিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার ২৮ আগস্ট দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ১৫ আগস্টের শোক দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগস্ট মাস আসলেই বিএনপি দিশেহারা হয়ে যায়। তবে তারা যতই দায় এড়ানোর চেষ্টা করুক না কেন- জনতার আদালতে প্রমাণ হয়ে গেছে ১৫ ও ২১ আগস্টের হোতা বিএনপি।

তিনি বলেন, পঁচাত্তরে ইয়ার লতিফ ছিল, মীর জাফর আলী খান ছিল, সেনাপতি রায় দুর্লভ ছিল। পঁচাত্তরে পলাশীর ষড়-যন্ত্রের পুনরাবৃত্তি ঘটেছিল। বাংলাদেশকে অতল আঁধারের দিকে ঠেলে দেয়া হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হ-ত্যার মাধ্যমে।

ওবাযদুল কাদের বলেন, বঙ্গবন্ধুর রক্তে ভিজে আছে বাংলার মাটি। অনুমতি দেওয়া হয়েছিল বন্দুক ঘেরা পরিবেশে টুঙ্গিপাড়া গ্রামে তার জানাজা পড়তে। ইতিহাসের মহানায়ক, ৫৭০ সাবান জুটেছিল তার দাফনে। মাটিচাপা দিয়েছিল তারা। তারা চেয়েছিল বঙ্গবন্ধুর নামটি বাংলার মাটি থেকে মুছে দিতে। তারা জানতো না, আগুন কখনও চাপা থাকে না।

জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খু-নীদের বিদেশে যাওয়ার সুযোগ করে দিয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, মনে করেছিল এই মুজিবকে বাংলাদেশ ভুলে যাবে। সেই খু-নীদের তারা নিরাপদে বিদেশে যাওয়ার সুযোগ করে দিল, কে? তিনি সেনাপতি রায় দুর্লভ, সেনাপতি ইয়ার লতিফের প্রেতাত্মা সেনাপতি জিয়াউর রহমান।

রাজনীতিতে ষড়-যন্ত্রের পথ বেছে নেওয়া ছাড়া বিএনপির আর কোনো পথ খোলা নাই। তারা সব ক্ষেত্রে ব্যর্থ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে বিদেশি কিছু এনজিওর সঙ্গে ষড়-যন্ত্র করেছে বিএনপি। এটিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে বাংলাদেশকে বেকায়দায় ফেলার চেষ্টা করছে।

Spread the love
  • 338
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    338
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।