অস্ট্রেলিয়ায় ফিল্ম ফেস্টিভ্যালে ‘হাসিনা: আ ডটার’স টেল’ (ভিডিও)

0

প্রবাস ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর নির্মিত ‘হাসিনা: আ ডটার’স টেল’- নামের ডকুড্রামাটি অস্ট্রেলিয়ায় ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্নে প্রদর্শিত হয়েছে।

সাবকন্টিনেন্ট ক্যাটাগরিতে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় হাই পয়েন্ট হয়টস সিনেমা হলে প্রদর্শিত হয়েছে। উপস্থিত দর্শকরা অত্যন্ত উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে ডকুড্রামাটি উপভোগ করেন। পরিবার পরিজন নিয়ে বাংলাদেশি কমিউনিটি ছাড়াও বিভিন্ন কমিউনিটির মানুষজন উৎসাহ উদ্দীপনার মধ্যে অংশ গ্রহণ করেন।

অস্ট্রেলিয়া বেড়ে ওঠা শিশুরা এ সময় বাবা-মাকে বাংলাদেশ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে প্রশ্ন করতে শোনা যায়। মেলবোর্নবাসী এ আয়োজনের জন্য উদ্যোক্তাদের কাছে তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই শোতে আসার জন্য সবাইকে ধন্যবাদ জানান মেলবোর্ন আওয়ামী লীগের সভাপতি ড. মাহবুবুল আলম, সাধারণ সম্পাদক মোল্লা মোঃ রাশিদুল হক ও মেলবোর্ন যুবলীগের সভাপতি মোঃ জেমস খান।

এই ডকুড্রামাতে সপরিবারে বঙ্গবন্ধুর হ-ত্যাকাণ্ডের পর পরিবারের বেঁচে যাওয়া দুই সদস্য, দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা কীভাবে দেশকে ঘিরে তাদের পিতার স্বপ্ন বাস্তবায়নে সংগ্রাম করেছেন তার চিত্র ফুটে উঠেছে।

ডকুড্রামাটি চলতি বছরের জুলাই মাসে এটি দক্ষিণ আফ্রিকার ডারবার ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়। এছাড়া এই বছরের শেষের দিকে স্পেনের বার্সেলোনা এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ও দক্ষিণ কোরিয়ার ডিএমজেড ইন্টারন্যাশনাল ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভালেও প্রদর্শনের আয়োজন করা হয়।

‘হাসিনা, আ ডটারস টেল’- ৭০ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রে শেখ হাসিনাকে একজন মমতাময়ী মা, স্নেহময়ী বোন এবং দায়িত্বশীল একজন জনপ্রতিনিধি হিসেবে তুলে ধরা হয়েছে। গত ১৬ নভেম্বর চলচ্চিত্রটি একইসাথে মুক্তি পেয়েছে- রাজধানী ঢাকার ব্লকবাস্টার সিনেমা, স্টার সিনেপ্লেক্স, মধুমিতা এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিন সিনেমা হলে। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস- এর যৌথ প্রযোজনায় এটি নির্মাণ করেছেন রেজাউর রহমান খান পিপলু। ছবিটির চিত্রগ্রহণে ছিলেন সাদিক আহমেদ।

Spread the love
  • 232
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    232
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।