১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন না করার সিদ্ধান্ত বিএনপির

0

সময় এখন ডেস্ক:

বিভিন্ন দাপ্তরিক কাগজপত্র এবং সনদ অনুযায়ী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিবস সম্পর্কে ৫টি তথ্য পাওয়া যায়। তবে ১৫ আগস্ট তারিখে জন্মদিন পালন করা হলেও উক্ত দলিল দস্তাবেজে ১৫ আগস্টের উল্লেখ পাওয়া যায় না। জাতীয় শোক দিবসকে ঠাট্টায় পরিণত করার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যেই এটি করা হয় বলে বিশ্লেষকদের ধারাণা।

এ নিয়ে ইতিপূর্বে যথেষ্ট সমালোচনায় পড়তে হয়েছে খালেদা জিয়াকে। তবে এবার আগামীকাল বৃহস্পতিবার তার ৭৫ তম জন্মদিনে অন্যান্যবারের মত প্রথম প্রহরে কেক না কাটার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

পরিবর্তে শুক্রবার খালেদা জিয়ার কারামুক্তি, রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় দেশের সব জেলা ও উপজেলায় দোয়া-মাহফিল অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, কেন্দ্রীয়ভাবে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে দোয়া-মাহফিল হবে।

এদিকে বিএনপি ঘোষিত কর্মসূচি অনুযায়ী অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে তার কারামুক্তি, রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় শুক্রবার দোয়া-মাহফিলের আয়োজন করেছে।

বিএনপির দাবী অনুযায়ী, ১৯৪৫ সালের এ দিনে দিনাজপুরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন খালেদা জিয়া। ইস্কান্দার মজুমদার ও তৈয়বা মজুমদার দম্পতির ৩য় সন্তান তিনি।

উল্লেখ্য, খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। ১ এপ্রিল থেকে অসুস্থ বিএনপি চেয়ারপারসন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে চিকিৎসা নিচ্ছেন।

খালেদা জিয়ার ডায়াবেটিস নিয়ন্ত্রণহীন হয়ে গেছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার জীবন এখন সংকটময় অবস্থায় উপনীত হয়েছে। কারাগারে নেয়ার সময় সম্পূর্ণ সুস্থ নেত্রী এখন হুইলচেয়ার ছেড়ে উঠতে পারছেন না। ডায়াবেটিস নিয়ন্ত্রণহীন হয়ে গেছে। তার ওপর ইনস্যুলিনের কার্যকারিতা অনেক কমে গেছে। সাবেক প্রধানমন্ত্রীর প্রাণ বাঁচাতে দ্রুত তার মুক্তি চান তিনি।

মুক্তি না দিলে জনগণ আর বসে থাকবে না। সরকারি ষড়যন্ত্রের জবাব দেয়া হবে বলেও তিনি হুঁশিয়ারি দেন।

রুহুল কবির রিজভী বুধবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ওবায়দুল কাদের যখন দুর্ভোগকে স্বস্তিদায়ক আর আনন্দযাত্রা বলছেন, তখন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গত রোববার ফেসবুক পোস্টে তুলে ধরেছেন ঈদে তার বাড়ি ফেরার চরম ভোগান্তির কথা।

রোববার সন্ধ্যায় এক ফেসবুক পোস্টে শাহরিয়ার আলম লেখেন- আমার ট্রেন ১৫ ঘণ্টা দেরিতে ছাড়ল। সিডিউলে থাকা অনেক প্রোগ্রাম মিস করলাম। দুদিন ধরে টিভিতে দেখলাম মানুষের ভোগান্তি, এগুলো আমাকে অনেক ভাবিয়েছে। আজকে নিজের চোখেও দেখলাম।

সুতরাং সেতুমন্ত্রী কথার ফুলঝুড়ি দিয়ে মানুষের চোখকে বিভ্রান্ত করার ব্যর্থ চেষ্টা করেন; কিন্তু ভুক্তভোগী মানুষ হাড়ে হাড়ে টের পেয়েছেন সড়ক, নৌ ও রেলপথে ঘরে ফেরার যন্ত্রণা।

আমরা মিডিয়ায় দেখেছি- ঢাকা থেকে খুলনা যেতে ৩৬ ঘণ্টা সময় লেগেছে। কুষ্টিয়া যেতে সময় লেগেছে ২৭ ঘণ্টা। ঢাকা থেকে পাবনায় পৌঁছতে সময় লেগেছে ২২ ঘণ্টা।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।