‘আল্লাহ’ লেখা ছাগলটি বিক্রি হলো ৮ লাখ টাকায়

0

আন্তর্জাতিক ডেস্ক:

কোরবানির উদ্দেশ্যে কয়েকদিন ধরেই ভারতের বাজারে বিভিন্ন পশু কেনাবেচার বাজারে ভিড় জমাচ্ছিলেন ক্রেতারা। ছাগল থেকে শুরু করে বাজারে বেশ চড়া দামেই বিক্রি হচ্ছিল অন্যান্য পশুও। বিক্রেতার সঙ্গে দরদাম করে নিজের পছন্দ মতো পশু বাড়ি নিয়ে যাচ্ছেন সবাই।

এরই মাঝে ভারতের উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাজারে গিয়ে চোখ কপালে উঠল ক্রেতাদের। একটি ছাগলের গায়ে নাকি ‘আল্লাহ’র নাম লেখা রয়েছে! আসলে ছাগলটির রঙই এমন। দেখে মনে হয় যেন আরবিতে আল্লাহ শব্দটি ছাপা রয়েছে তার গায়ে। ছাগলটি শেষ পর্যন্ত বিক্রি হয় ৮ লাখ টাকায়।

ছাগলের মালিক গোরক্ষপুরের পশু ব্যবসায়ী মোহাম্মদ নিজামুদ্দিন বলেন, ছাগলটির শরীরে জন্ম থেকেই প্রাকৃতিকভাবে উর্দুতে আল্লাহ লেখা ছিলো। ছাগলটিকে ঈশ্বর নিজের দূত হিসেবে পাঠিয়েছেন। তাই ওর শরীরে থাকা লোমে আল্লাহ শব্দটি লেখা আছে। ওকে কোরবানি বা উৎসর্গ করলে গ্রাহকের মনস্কামনা পূরণ হতে পারে। তাই চড়েছে দাম।

তাছাড়া প্রতিদিন ছাগলটির রক্ষণাবেক্ষণের জন্য ৮শ টাকা করে খরচ হতো। নিজের জন্যও এতো টাকা খরচ করিনি। তাই সালমান নামের ৯৫ কেজি ওজনের ওই ছাগলটির দাম ৮ লাখ টাকা রেখেছিলাম।

বিষয়টি সমনে আসায় হতবাক নেটিজেনরা। কেউ কেউ, একটি ছাগলের এতো দাম শুনে চমকে ওঠেছেন।

৮ লাখ টাকায় ওই ছগলটির বিক্রির পর অনেকেই ওই বাজারে ছাগল নিয়ে আসতে থাকেন। তাদের দাবি, ওই বাজারে ছাগল নিয়ে গেলে ভালো দামে বিক্রি করা যাবে। এদিকে ওই বাজারে আরো একটি ছাগলের গায়ে ‘আল্লাহ’ লেখা ছিলো। ওই ছাগলটির নাম ছিলো সূর্য। পরে ওই ছাগলটি বিক্রি করা হয় ১০ লাখ টাকায়।

সূত্র: সংবাদপ্রতিদিন, লেটেস্টেলি।

ঈদের দিন মোটরসাইকেল প্রতিযোগিতায় প্রাণ গেল যুবকের

খুলনার পাইকগাছা উপজেলায় মোটরসাইকেল নিয়ে প্রতিযোগিতায় নেমে সায়েক নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় আরও ৩ জন আহত হয়েছেন। ঈদের দিন সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শিববাটি ব্রিজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কয়েকজন বন্ধু দ্রুতগতিতে মোটরসাইকেলের প্রতিযোগিতা করছিল। মোটরসাইকেলগুলো শিববাটি ব্রিজ সংলগ্ন এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অন্য মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়।

এতে সায়েক, নাহিষ, আকাশ ও শংকর মণ্ডল নামে ৪ যুবক মোটরসাইকেল থেকে রাস্তার ওপর ছিটকে পড়ে আহত হন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সায়েককে মৃ-ত ঘোষণা করেন চিকিৎসক।

অপর ৩ জনের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নীতিশ চন্দ্র গোলদার।

পাইকগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব বলেন, দুই মোটরসাইকেলের সংঘর্ষে ১ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। আহত ২ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।