দুবাইতে ১ লাখ টাকা বেতনের চাকরি হলো ৩০ যুবকের

0

নীলফামারী প্রতিনিধি:

দুবাইয়ে মাসে ১ লাখ টাকা বেতনের চাকরি পেলেন নীলফামারীর ৩০ যুবক।

জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে ৮ জনের পর এবার ৩০ যুবক দুবাইয়ে যাওয়ার জন্য নির্বাচিত হয়েছেন। রাজধানী ঢাকায় এ সংক্রান্ত পরীক্ষা শেষে তাদের উত্তীর্ণ হিসেবে তাদেরকে নির্বাচিত করা হয়েছে।

নীলফামারী টিটিসি সূত্র হতে জানা যায়, এসইআইপি প্রকল্পের ৪ মাস ও স্বনির্ভর কোর্সের আওতায় ২ মাসের প্রশিক্ষণ শেষে ২ ব্যাচ থেকে ২০ জন করে ৪০ জনকে চূড়ান্ত পরীক্ষার জন্য পাঠানো হয় ঢাকায়।

এদের মধ্যে ৩০ জন উত্তীর্ণ হন। নির্বাচিতরা সরকারিভাবে ২ লাখ টাকায় সংযুক্ত আরব আমিরাতে যেতে পারবেন। সেখানে ট্যাক্সি চালক হিসেবে মাসে অন্তত ১ লাখ টাকা উপার্জন করতে পারবেন বলে সূত্রটি জানায়।

স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) প্রকল্পের ৪ মাসের কোর্সটি গত জানুয়ারি থেকে মার্চ এবং স্বনির্ভর কোর্সটি এপ্রিল থেকে মে পর্যন্ত হয়। ২ কোর্সে ২০ জন করে ৪০ জন প্রশিক্ষণার্থী ছিলেন।

সোমবার নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জিয়াউর রহমান জানান, প্রতিষ্ঠানটির চালক প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচ থেকে দুবাই যেতে ৮ জন ভিসাপ্রাপ্ত হয়েছে। তারা যে কোনো সময় পাড়ি জমাবে বিদেশের মাটিতে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী প্রত্যেক উপজেলা থেকে ১ হাজার দক্ষ শ্রমিক বিদেশে পাঠানোর যে লক্ষ্য সেটি পূরণে কাজ করছি আমরা।

দক্ষ জনশক্তি বিদেশ গেলে পিছিয়ে পড়া উত্তরের নীলফামারী জেলায় বেকার-ত্বের হার কমবে। আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে এ জেলাটি- জানালেন প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জিয়াউর রহমান।

উত্তীর্ণ হওয়া যুবকরা বেশ আনন্দিত ফলাফল পেয়ে। রফিকুল নামের এক যুবক তার প্রতিক্রিয়ায় বলেন, আমাদের অনেকের পরিবারই গরীব। ইচ্ছা থাকা সত্ত্বেও আমি কলেজে পড়তে পারি নাই। কিন্তু এখানে কাজ শেখার পর বুঝতে পারলাম, কোনো কাজই ছোট না। আমাদের প্রশিক্ষক স্যারদের কাছে আমরা কৃতজ্ঞ।

Spread the love
  • 1.2K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.2K
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।