ধ-র্ষণ মামলার আসামি ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করতে গিয়ে পুলিশ আহত

0

সময় এখন ডেস্ক:

রুবেল হোসেন (২২) নামে ধ-র্ষণ মামলার আসামী এক ছাত্রলীগ নেতাকে ধরতে গিয়ে মাগুরা সদর থানার দুই উপ-পরিদর্শক (এসআই) আহত হয়েছেন।

শনিবার দুপুরে মাগুরা শহরের আদর্শ কলেজ এলাকায় ঘটনাটি ঘটেছে। আহত ২ পুলিশ কর্মকর্তা মাগুরা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

অভিযুক্ত রুবেল মাগুরা আদর্শ কলেজে অনার্স ২য় বর্ষের ছাত্র এবং ওই কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। সে মাগুরা শহরের দোয়ারপাড় কারিকর পাড়ার বাসিন্দা।

ঘটনার শিকার মাগুরা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পারভেজ আহমেদ জানান, সদর থানার একটি ধ-র্ষণ মামলার আসামি রুবেল আদর্শ কলেজের পাশে চক্ষু হাসপাতালের সামনে চায়ের দোকানে অবস্থান করছে এমন খবরে ভিত্তিতে তিনি ও তার সহকর্মী অপর এসআই মাসুম আসামী রুবেলকে গ্রেপ্তার করতে যান।

তিনি বলেন, সেখানে পৌঁছে মাসুম প্রথমে রুবেলকে ডেকে কথা বলতে গেলে রুবেল অশালীন আচরণ করে। এ সময় মাসুম তাকে গ্রেপ্তার করতে এগিয়ে গেলে রুবেল দৌড় দেয়। এসআই মাসুম তাকে ধাওয়া করে ধরে ফেললে রুবেল তাকে মারধ-র করে। পারভেজ এগিয়ে গেলে তাকেও রুবেল কিল, ঘুষি, লাথি মেরে আহত করে।

খবর পেয়ে সদর থানার একাধিক পুলিশ সদস্য ও কর্মকর্তা সেখানে উপস্থিত হয়ে রুবেলকে গ্রেপ্তার করে সদর থানায় নিয়ে আসে।

অন্যদিকে আহত দু’জন মাগুরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন।

মাগুরা সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) এ বিষয়ে বলে বলেন, ধ-র্ষণ মামলার আসামি রুবেলের হামলায় আহত পুলিশের ২ এসআই মাগুরা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। গ্রেপ্তার রুবেলের বিরু-দ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শিশু ধ-র্ষণের ঘটনাগুলো বিবেককে নাড়া দেয়: স্বরাষ্ট্রমন্ত্রী

শিশু ধ-র্ষণের মতো অ-মানবিক ঘটনাগুলো আমাদের বিবেককে নাড়া দেয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এর নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হ-ত্যাকাণ্ড ও শিশু ধ-র্ষণের মতো অ-মানবিক ঘটনাগুলো আমাদের বিবেককে নাড়া দেয়। দেশের সামাজিক শাসন ক্ষয়ে গেছে। সামাজিক মূল্যবোধ কমে গেছে। এগুলো রোধ করতে পারলে, আমরা কিছুটা ফল পাবো।

উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, ছোট বেলায় দেখেছি, এ ধরনের ঘটনা ঘটলে গ্রামে বিচার হতো। এখন আর সেটা হয় না। সামাজিক বিচারব্যবস্থা উঠে গেছে। তবে আমরা অপরাধীকে ধরে এনে আইনের হাতে তুলে দিচ্ছি; এটাই আমাদের প্রধান কাজ।

আসাদুজ্জামান খান কামাল বলেন, এ ক্ষেত্রে আপনাদের সাংবাদিকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। বর্তমানে সংবাদমাধ্যম অনেক শক্তিশালী, সংবাদিকরা যদি তাদের লেখনিতে এগুলো তুলে আনেন, তবে আমরা সামাজিক অব-ক্ষয় থেকে মুক্তি পাবো।

Spread the love
  • 743
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    743
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।