পাবজি খেলতে নিষেধ করায় কিশোরের আত্মহ-ত্যা

0

আন্তর্জাতিক ডেস্ক:

পাবজি গেম খেলার সময় মা তার হাত থেকে ফোন কেড়ে নিয়েছিলেন। সেই কারণে আত্মহ-ত্যা করল ১৭ বছরের এক কিশোর। সম্প্রতি ভারতের হরিয়ানায় এই ঘটনা ঘটেছে।

সম্প্রতি ১০ম শ্রেণির পড়াশোনা শেষ করে ১ বছর ঘরে বসে ছিল এই কিশোর। সে সারাটা দিন মূলত পাবজি খেলেই তার সময় কাটত। পাবজি ভারতের সবথেকে জনপ্রিয় মোবাইল গেম। এর গেমে একাধিক বন্ধুর সঙ্গে যু-দ্ধক্ষেত্রে লড়াই করা যায়।

কিশোরের বাবা একজন পুলিশ অফিসার। তিনি বলেন, ছেলেকে অনেক বুঝিয়েও পড়াশোনায় মন বসাতে পারেন নি। সারা দিন সে পাবজি খেলত।

‘শনিবার বিকেলে মা ছেলের ঘরে ঢুকে দেখে সে পাবজি খেলছে। তখনই ছেলের হাত থেকে মোবাইল ফোন কেড়ে নেয় সে। তখন আমি ডিউটিতে ছিলাম। পরদিন সকালে ঘরে ঢুকে দেখে ছেলে গলায় দড়ি দিয়ে ঝুলছে।’ বলেন মৃ-তের বাবা।

পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয় এই বিষয়ে এখনও কোন অভিযোগ জমা পড়েনি। তবে পুলিশ তদন্ত শুরু করছে।

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে পাবজি লাইট। কম শক্তিশালী কম্পিউটারে খেলার ব্জন্য এই গেম লঞ্চ হয়েছে। ইতিমধ্যেই বিশ্বের একাধিক দেশে পাবজি লাইট খেলা গেলেও এতদিন ভারতে এই গেম খেলা যেত না। এবার ভারতে পাবজি লাইট সার্ভার শুরু হল। এই গেমে গ্রাফিক্স কার্ড ছাড়া কম্পিউটার বা ল্যাপটপ থেকেও পাবজি খেলা যাবে।

তুলনামুলক কম শক্তিশালী কম্পিউটারের জন্য বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে পাবজি লাইট।

কম দামে স্মার্টফোন আনল অনর:

কম দামে নতুন স্মার্টফান আনল হুয়াওয়ের সাব ব্র্যান্ড অনর। নতুন ফোনের মডেল অনর প্লে এইট। চীনের বাজারে এই ফোনটি বিক্রি হচ্ছে ৫৯৯ ইয়েন। বাংলাদেশি টাকায় এর মূল্য দাঁড়ায় ৭,৩৪৮ টাকা।

ডুয়েল সিমের এই ফোনে মিডিয়াটেক এ ২২ মডেলর চিপসেট ব্যবহৃত হয়েছে। এর অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড পাই। ব্যাকআপের জন্য আছে ৩০২০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। নীল ও কালো রঙে চীনে এই ফোনটি পাওয়া যাচ্ছে।

এই ফোনে রয়েছেন একটি ৫.৭১ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। ২ জিবি র‌্যামের ফোনটিতে ৩২ জিবি স্টোরেজ দেয়া হয়েছে। ছবি তোলার জন্য অনর প্লে এইট ফোনে থাকছে একটি ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনের সামনে রয়েছে একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য অনর প্লে এইট ফোনে থাকছে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, মাইক্রো ইউএসবি এবং ফোরজি এলটিই।

Spread the love
  • 18
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    18
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।