মানবিকতার আরেক দৃষ্টান্ত স্থাপন মেসির

0

স্পোর্টস ডেস্ক:

আর্জেন্টিনায় তীব্র শৈত্য প্রবাহ চলছে। স্মরণাতীতকালে এমন শৈত্য প্রবাহ অনেক প্রবীণরাও দেখেননি বলে জানান। শীতের কারনে শিশু ও বৃদ্ধরা পড়েছেন সবচেয়ে বেশি সমস্যায়। রীতিমত দু-র্ভোগ নেমে এসেছে স্থানীয় জনজীবনে।

এমন পরিস্থিতিতে নিজ দেশের অসহায় জনগণের পাশে এসে দাঁড়িয়েছেন আর্জেন্টাইন ফুটবলের প্রাণ ভোমরা হিসেবে খ্যাত লিওনেল মেসি। নিজের মালিকানাধীন রেস্টুরেন্টেই শহরের গৃহহীনদের মাঝে বিনামূল্যে খাবারের ব্যবস্থা করেছেন এই বার্সেলোনা ফরোয়ার্ড।

মেসি এবং তার পরিবারের মালিকানাধীন ভিআইপি নামের এই রেস্টুরেন্টর অবস্থান আর্জেন্টিনার রোজারিও শহরে। চলমান তীব্র শৈত্য প্রবাহে আ-র্ত মানবতার সেবার দুয়ার খুলে দিয়েছেন মেসি। স্থানীয় দরিদ্র জনগণ বিনা খরচেই সেখানে গরমা গরম খাবার পাচ্ছেন।

মেসির রেস্টুরেন্টের ম্যানেজার অ্যারিয়েল আলমাদা স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে দেয়া সাক্ষাৎকারে বলেন, ‘আমরা খাবারের সঙ্গে ফ্রিতে কফি, সফ্ট ড্রিংকস এমনকি ও’য়াইনও দিচ্ছি। অনেক লোক এখানে সম্মানের সঙ্গে আসেন এবং বিনামূল্যে খাবার গ্রহণ করেন। আমরা আগামী ১৫ দিন পযর্ন্ত এই সুবিধা দিয়ে যাব জনগণকে। প্রতি সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পযর্ন্ত আমরা এই সুবিধা দিচ্ছি।’

কয়েকদিন ধরে স্বস্তিতে নেই লিওনেল মেসি। কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনার বাদ পড়া, চিলির বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখা এবং তার আর্ন্তজাতিক ফুটবলে ২ বছরের নি-ষেধাজ্ঞা জুটতে পারে এমন খবর নিয়ে চাউর ফুটবল দুনিয়া। তবে এমন হতাশার মাঝেও নিজের দেশের দরিদ্র জনগণের কথা ভুলেননি তিনি।

সুবিধাব-ঞ্চিত মানুষকে সাহায্য করা নতুন কিছু নয় এই গ্রেট খেলোয়াড়ের জন্য। দীর্ঘদিন ধরে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর। কেনিয়াতে সহযোগিতা দেওয়ার জন্য নিজের অর্থায়নে প্রতিষ্ঠা করেছেন ‘দ্য লিও মেসি ফাউন্ডেশন।’

নিজ জন্মস্থান রোজারিওতে একটি শিশু হাসপাতালের জন্য ৬ লাখ ৭০ হাজার ইউরো দান করেছেন মেসি। এছাড়া বার্সেলোনাতে ক্যা’ন্সার আক্রা-ন্ত মানুষদের জন্য অর্থ সাহায্য করেছেন তিনি।

Spread the love
  • 782
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    782
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।