বহু পুরুষের অনৈতিক প্রস্তাব পেয়েছেন ম্যাডোনা!

0

বিনোদন ডেস্ক:

নব্বই দশকের জনপ্রিয় গায়িকা ও কোটি পুরুষের হৃদয়ে কাঁপন তোলা ম্যাডোনার সেই আগের ক্রেজ কমে গেছে, তবুও তাকে নিয়ে আলোচনার কমতি নেই। এবারও তার ব্যতিক্রম ঘটেনি।

এই পপ তারকা ক্যরিয়ারের শুরু থেকেই আবেদনময়ী নারী হিসেবে পুরুষদের হৃদয়ে সাড়া জাগিয়ে আসছেন। ৬০ বছর বয়সী ম্যাডোনা গার্ডিয়ানকে দেয়া এক খোলামেলা সাক্ষাৎকারে জানিয়েছেন, অগণিত পুরুষ তাকে অনৈতিক প্রস্তাব দিয়েছেন।

ম্যাডোনা যৌন হয়রানি প্রতিবাদে শুরু হওয়া ‘মি টু’ আন্দোলনে সরব ছিলেন। দুর্ভাগ্যবশত তাকেও একই আচরণের সম্মুখীন হতে হয়েছে।

গার্ডিয়ানকে দেয়া এই সাক্ষাৎকারে ম্যাডোনা বলেন, কত পুরুষ যে আমাকে ”তুমি যদি আমাকে …. সুবিধা দাও” অথবা: ”তুমি যদি আমার শয্যাসঙ্গীনি হও” এসব কথা বলেছে তার হিসেব দিতে পারবো না। যৌনতা হল বাণিজ্য।

প্রসঙ্গত, হ্যাশট্যাগ মি টু (#metoo) হলো যৌন হয়রানি বা যৌন সহিংসতার বিরুদ্ধে বিশ্বব্যাপী নারীদের এক প্রতিবাদের বার্তা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার ও অন্যান্য সাইটগুলোতে ঢুঁ দিলে প্রায়ই চোখে পড়ছে এটি। নিজেদের জীবনে ঘটে যাওয়া যৌন হয়রানির নানা কথা সেখানে অকপটে খুলে বলছেন নারী। যেসব কথা সযতনে মনের বাক্সে বন্দী ছিল, হ্যাশট্যাগ মি টুর আকাশে সেগুলোই যেন উড়ছে ডানা মেলে। প্রকাশ পাচ্ছে সমাজের নোংরা, কুৎসিত চেহারা। খুলে যাচ্ছে অনেকের মুখোশ।

যৌন হয়রানির প্রতিবাদে মি টুর কল্যাণে সরব হয়েছেন নারীরা। এবারের প্রতিবাদ অভিনব এ কারণে যে নারী নিজ জীবনে ঘটে যাওয়া যৌন হয়রানির কথা বলছেন নিজের মতো করে। দ্বিধা-লাজ ঝেড়ে ফেলছেন। কৃতকর্মের জন্য যার লজ্জা পাওয়া উচিত, তীর ছুঁড়ছেন তারই দিকে।

মি টুতে মুখ খুলেছেন বাংলাদেশের নারীরাও। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক থেকে শুরু করে সাংবাদিক, বহুজাতিক প্রতিষ্ঠানের কর্মী বা সাধারণ নারী, কে হননি যৌন হয়রানির শিকার? তাঁদের ওপর চলা যৌন হয়রানির এসব ঘটনা জেনে ধাক্কা খাচ্ছেন অনেক পুরুষও। ধিক্কার দিচ্ছেন স্বজাতিকে।

Spread the love
  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    19
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।