অল্প কিছুক্ষণের মধ্যেই হাজির হচ্ছেন ‘সঙ্গীতরাজ’ মাহফুজুর রহমান

0

বিনোদন ডেস্ক:

ঈদ উপলক্ষে ভক্তদের নতুন গান শোনাবেন ড. মাহফুজুর রহমান। আজ ঈদের তৃতীয় দিন রাত ১০টা ৩০ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে অনুষ্ঠানটি। ‘মন থেকে রইল শুভ কামনা’ শিরোনামে সঙ্গীতানুষ্ঠানের ১০টি গানই শ্রোতারা উপভোগ করবেন ড. মাহফুজুর রহমানের কণ্ঠে।

সবগুলো গানই রোমান্টিক ধরনের। গানগুলো শিরোনাম হলো- ভুলে গেলে তুমি, মনের কারাগারে, শত চেষ্টাতেও, যে ক্ষতি, দেখছি যতই, আমার পৃথিবী, ফিরে এসো, চাঁদ মুখ, কোথায় হারালে এবং তুমি এক পা বাড়ালে।

সব গানের সুর করেছেন যৌথভাবে মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ। গানের কথা লিখেছেন- প্রদীপ সাহা, নাজমা মোহাম্মদ, মোহাম্মদ ইকবাল হোসেন, শেখ রেজা শানু এবং রাজেশ ঘোষ।

গত কয়েকদিন ধরেই চ্যানেলটিতে অনুষ্ঠানটির প্রমো দেখানো হচ্ছে। যে কারণে শ্রোতারা অধীর অপেক্ষায় আছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘সঙ্গীতরাজ’ খেতাবপ্রাপ্ত শিল্পী মাহফুজুর রহমানের জন্য।

এক সময়ের সফল পোশাকশিল্প (গার্মেন্ট) ব্যবসায়ী মাহফুজুর রহমান গান গাইতে বেশ ভালোবাসেন। তার স্ত্রী ইভা রহমানও একজন সঙ্গীতশিল্পী। মাহফুজুর রহমানের গান গাওয়া নিয়ে অনেক সমালোচনা ও আলোচনা হয়েছে। তবে এসবে মোটেই কান দেন না মাহফুজুর রহমান।

এ বিষয়ে মাহফুজুর রহমান বক্তব্য, যারা গান বোঝেন না তারাই তার গানের সমালোচনা করেন।

বিশেষ একটি শ্রেণি তাকে হেয় করতে ষড়যন্ত্রে লিপ্ত অভিযোগ করে তিনি বলেন, তারা সব সময় আমার পেছনে লেগে থাকে। আমি ভালো করি বা খারাপ করি সব বিষয়েই নেতিবাচক মন্তব্য করে সেই শ্রেণি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে ট্রল বা নেতিবাচক মন্তব্যের বিষয়ে মাহফুজুর রহমান বলেন, আমি ব্যক্তিগতভাবে ফেসবুক পছন্দ করি না। ফেসবুক অনেক ভালো ও শক্তিশালী মাধ্যম।

ফেসবুকের ইতিবাচক ব্যাপারগুলো না ব্যবহার করে তরুণ প্রজন্ম এই মাধ্যমের অপব্যবহার বেশি করছে বলে মন্তব্য করেন তিনি। তবে ‘সঙ্গীতরাজ’ উপাধি পাওয়ার বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

প্রসঙ্গত, ২০১৬ সালে মাহফুজুর রহমান ‘হৃদয় ছুঁয়ে যায়’ শিরোনামে প্রথম একক গানের অনুষ্ঠান করেন। এরপর ২০১৭-এর ঈদুল ফিতরে ‘প্রিয়ারে’ শিরোনামে বেশ কয়েকটি গান নিয়ে হাজির হন তিনি। একই বছর তার একক সংগীতানুষ্ঠান ‘স্মৃতির আলপনা আঁকি’ প্রকাশ হয়। সে গানগুলো দিয়ে আলোচনায় আসেন তিনি। ২০১৮ সালেও তার ‘বলো না তুমি কার’ একক সংগীতানুষ্ঠান প্রচারিত হয় এটিএন বাংলায়। সেই ধারাবাহিকতায় ঈদুল ফিতর ২০১৯ এও নিজের ১০টি গান নিয়ে হাজির হচ্ছেন তিনি।

Spread the love
  • 211
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    211
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।