১৫ কোটি টাকার ইফতার নিয়ে ফিলিস্তিনিদের পাশে রোনালদো

0

স্পোর্টস ডেস্ক:

মানবসেবায় ক্রিস্টিয়ানো রোনালদোর ভূমিকা অনন্য। প্রায়ই দুস্থ ও শিশুদের সহায়তায় দুই হাত প্রসারিত করে দেন তিনি। ফের সেই নজির স্থাপন করলেন সিংহহৃদয়ের অধিকারী সিআর সেভেন। ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত মুসলমানদের ইফতারের জন্য দেড় মিলিয়ন ইউরো দান করেছেন জুভেন্টাস তারকা।

চলছে পবিত্র মাহে রমজান মাস। ইসরায়েলের সাথে সহিংসতা চলমান এই মাসেও। এমন সময় তিনি দাঁড়ালেন ফিলিস্তিনের জনগণের পাশে। হামাসের উপুর্যপুরি রকেট হামলার জবাব দিচ্ছে ইসরায়েলও। আর তাতে বিপর্যস্ত গাজার মুসলমানরা।

একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, তাদের ইফতারির জন্য দেড় মিলিয়ন ইউরো দান করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৫ কোটি টাকা।

পর্তুগিজ যুবরাজের মহিমান্বিত কর্মের প্রশংসা করছেন মুসলমানরা। এ নিয়ে ঝড় বইছে মুসলিম বিশ্বে। বিভিন্ন স্থানের মুসলমানরা সম্মান জানাচ্ছেন ৩৪ বছর বয়সী এই তারকা ফুটবলারকে।

এর আগে ২০১২ সালে গোল্ডেন বুট বিক্রি করে ফিলিস্তিনিদের অর্থ দান করেন ক্রিস্টিয়ানো রোনালদো। পরের বছর বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ইসরায়েলি খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদলে অস্বীকৃতি জানান তিনি।

রোনালদোর মহানুভবতায় মুগ্ধ অসুস্থ খুদে ভক্ত

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো তার একজন খুদে ভক্তের প্রতি যে মহানুভবতা দেখালেন তা সত্যিই বিরল।

১০ বছরের ছোট শিশু জোসেফ থাকে ব্রিস্টলে। ২০১৩ সালে তার ব্রেন টিউমার ধরা পড়ে। মস্তিষ্কে অস্ত্রোপচারের পরে জোসেফ আপাতত ঠিক রয়েছে। সেই খবর শুনে জুভেন্টাস তারকা তাকে ডেকে পাঠান ইতালিতে। রোনালদো বিমানে আসা-যাওয়া ব্যবস্থা করে দেন জোসেফ ও তার পরিবারের।

সোমবার সকালে জুভেন্টাস ট্রেনিং গ্রাউন্ডে জোসেফের সঙ্গে দেখা করেন পতুর্গিজ তারকা রোনালদো। তার হাতে তুলে দেন জুভেন্টাসের ক্লাবের জার্সি এবং তোলেন ছবি।

জোসেফের মা কেলি বলেছেন, আমাদের কাছে গোটা ব্যাপারটা অকল্পনীয়। রোনালদোর মতো ব্যক্তিত্ব যে আমার ছেলের সঙ্গে দেখা করবেন, তা আমরা কল্পনাই করতে পারিনি। আমরা ক্রিস্টিয়ানো রোনালদোর মহানুভবতা দেখে মুগ্ধ।

Spread the love
  • 504
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    504
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।