বিশ্বকাপেও ধারাভাষ্য দেবেন আতহার আলী খান

0

স্পোর্টস ডেস্ক:

ক্রিকেট থেকে অবসরে যাওয়ার পর থেকেই ধারাভাষ্য পেশায় জড়িয়ে গেছেন আতহার আলী। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ দলের হয়ে ধারাভাষ্য দিয়েছেন আতহার আলী। এরই ধারাবাহিকতায় আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হতে যাওয়া বিশ্বকাপের ধারাভাষ্যকারের ২৪ জনের তালিকায় আছেন আতহার আলী।

শুক্রবার (১৭ মে) গণমাধ্যমকে আতহার আলী বলেন, এবারই প্রথম নয়, এর আগে ২০০৭, ২০১১ এবং ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্য দিয়েছি।

সবশেষ ২০১৫ সালের বিশ্বকাপে ধারাভাষ্যকারের তালিকায় ছিলেন না বাংলাদেশের এই সাবেক তারকা ক্রিকেটার। তবে এবার ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে আছেন বাংলাদেশ সেরা এই ধারাভাষ্যকার। সবশেষ ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্র্রফিতে ধারভাষ্য দিয়েছেন আতহার আলী।

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হতে যাওয়া বিশ্বকাপকে সামনে রেখে ২৪ সদস্যের ধারাভাষ্যকারের তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় আছেন বাংলাদেশের আতহার আলী।

প্রসঙ্গত, বিশ্বকাপের গত আসরে ধারাভাষ্য দিয়ছেন ৮ জন। এবার সেই তালিকা বর্ধিত করে রাখা হয়েছে ২৪ জনকে।

ইংল্যান্ড বিশ্বকাপে ধারভাষ্যকার হিসেবে যারা আছেন- আতহার আলী খান, সৌরভ গাঙ্গুলি, ওয়াসিম আকরাম, কুমার সাঙ্গাকারা, গ্রায়েম স্মিথ, নাসের হুসেইন, রমিজ রাজা, মাইকেল ক্লার্ক, ইয়ান বিশপ, সাইমন ডুল, পমি এম্বাংগওয়া, সঞ্জয় মাঞ্জরেকার, মেলানি জোন্স, মাইকেল স্লেটার, হার্শা ভোগলে, এলিসন মিচেল, মার্ক নিকোলাস, ব্রেন্ডন ম্যাককালাম, শন পলক, ইশা গুহা, ইয়ান ওয়ার্ড, মাইকেল হোল্ডিং, মাইকেল এথারটন ও ইয়ান স্মিথ।

বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ সম্প্রচার করবে স্টার স্পোর্টস

বাংলাদেশি ক্রিকেটপ্রেমী দর্শকদের জন্য নতুন সুখবর দিয়েছে স্টার স্পোর্টস। ইংল্যান্ডে বিশ্বকাপে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফি বাহিনী। বাংলাদেশের দর্শকরা দুটি প্রস্তুতি ম্যাচই (ভারত ও পাকিস্থান উভয়ের বিপক্ষে) সরাসরি দেখার সুযোগ পাচ্ছেন।

বিশ্বকাপে এইবার ১০টি প্রস্তুতি ম্যাচের সবগুলোই সম্প্রচার করবে ভারতীয় এ স্পোর্টস চ্যানেল। এ হিসেবে বাংলাদেশের ম্যাচগুলোও তারা দেখাবে। বৃহস্পতিবার এক টুইটবার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্বকাপের অফিসিয়াল ব্রডকাস্টার স্টার মিডিয়ার ভাইস প্রেসিডেন্ট সংযোগ গুপ্তা।

বাংলাদেশ দলের প্রথম প্রস্তুতি ম্যাচ ২৬ মে পাকিস্থানের বিপক্ষে কার্ডিফে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ একই ভেন্যুতে ২৮ মে ভারতের বিপক্ষে।

এতদিন আইসিসি ইভেন্টে শুধু মাত্র ভারতের সব প্রস্তুতি ম্যাচ টিভিতে সরাসরি সম্প্রচার করা হতো, বাকিদের সবগুলো দেখানো হতো না সাধারণত টিভিতে। তবে এবার এই নিয়মের পরিবর্তন হতে যাচ্ছে। তবে টিভি পর্দায় সরাসরি সম্প্রচার করা হলেও এসব প্রস্তুতি ম্যাচের রেকর্ড খেলোয়াড়দের আন্তর্জাতিক ক্যারিয়ারে যুক্ত হয় না।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।