কৌতুহলে প্রধানমন্ত্রীকে ফোন, বদলে গেল ডালিমের জীবন (ভিডিও)

0

নেত্রকোনা প্রতিনিধি:

নিছক কৌতুহল নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোবাইল ফোনে একটি কল, পাল্টে দিয়েছে ডালিমের জীবন। কোনো প্রয়োজন থেকে নয়, প্রধানমন্ত্রীর ফোন নম্বরে কৌতুহলের বশেই ফোন দিয়েছিলেন নেত্রকোনার দরিদ্র দোকানদার ডালিম। প্রধানমন্ত্রী তার কাছে জানতে চান, জীবিকা কীভাবে চলে? দোকানদার জানান, ছোটখাট একটা দোকান দিয়ে কোনরকম চলে।

ডালিমের কাছে প্রধানমন্ত্রী অনেক কিছুই জানতে চাইলেন। তার পরিবারের কথা, এলাকার কথা, অনেক কিছুই। আলাপচারিতার এক পর্যায়ে ডালিম প্রধানমন্ত্রীকে জানান- একটা দুধেল গাই এবং একটা ইজিবাইক হলে তার জীবন জীবিকা নির্বাহ করতে সুবিধা হয়। কথাবার্তা এভাবেই শেষ হয় তখন। কিন্তু ডালিম কি জানতেন, তার জীবনে আসতে চলেছে এক অভাবনীয় পরিবর্তন? মানুষ স্বপ্নে অনেক কিছুই দেখে, কিন্তু সেসব অধরা থেকে যায়। তবে নেত্রকোনার ডালিমের ভাগ্যে লেখা ছিল ভিন্ন কিছু।

প্রধানমন্ত্রী দরিদ্র ডালিমের জীবনটাই বদলে দিলেন। পরদিন সকালে তাঁর একান্ত সচিব-১ স্থানীয় জেলা প্রশাসকের মাধ্যমে ডালিমের স্বপ্নপূরণ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত রোববার (১২ মে) প্রধানমন্ত্রীকে ফোন দেন জেলার বারহাট্টা উপজেলার বৃকালিকা গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে মুদি দোকানকার মো. ডালিম। এরই প্রেক্ষিতে মঙ্গলবার (১৪ মে) দুপুরে মুদি দোকানদার মো. ডালিমকে একটি ইজিবাইক, একটি দুধেল গাভী এবং গাভীর পরিচর্যার জন্য নগদ ৫ হাজার টাকা বুঝিয়ে দেন নেত্রকোনার জেলা প্রশাসক মঈন উল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মঈনুল হক কাশেম, বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানরা, সহকারী কমিশনার (ভূমি), বারহাট্টা থানা পুলিশের ওসি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ আব্দুল কাদির প্রমুখ।

এ অভূতপূর্ব ঘটনায় উপস্থিত সকলে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ডিসি নেত্রকোনার ফেসবুকে শেয়ার করা হয় ভিডিওটি। তার পর সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

ভিডিওটি দেখুন:

Spread the love
  • 1.7K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.7K
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।