আইপিএল-এর সেরা বল নির্বাচিত হওয়ায় জাহানারার অনুভূতি (ভিডিও)

0

স্পোর্টস ডেস্ক:

নারীদের আইপিএল উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ মাঠে গড়িয়েছে ২০১৮ সালে। তবে এবারই প্রথম ভারতীয় লিগটিতে খেললেন বাংলাদেশ নারী দলের তারকা পেসার জাহানারা আলম। অভিষেকটা অবশ্য সুখকর হয়নি তার। তবে দ্বিতীয় ম্যাচেই নিজেকে প্রমাণ করেছেন তিনি।

মিনি আইপিএল ২০১৯-এ ভেলোসিটির হয়ে খেলেন জাহানারা। ফাইনালের মঞ্চে বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন তিনি। শিকার করেছেন ২ উইকেট; এর একটি বেস্ট বল অব দ্য আইপিএল নির্বাচিত হয়েছে।

শনিবার জয়পুরে শিরোপা নির্ধারণী ম্যাচে সুপারনোভাসের বিপক্ষে ১২তম ওভারে নিজের দ্বিতীয় ওভার করতে আসেন জাহানারা। সেই ওভারের শেষ বলে ইংলিশ ব্যাটার নাটালি শিভারের অফ স্টাম্প উপড়ে দেন তিনি। সেটিই বেস্ট বল অব দ্য নারী আইপিএল নির্বাচিত হয়েছে। আর নিজের তৃতীয় ওভারে ওয়ানডেতে ৫ সেঞ্চুরি হাঁকানো নিউজিল্যান্ডের সোফি ডিভাইনকে সাজঘরের পথ দেখান ডানহাতি পেসার।

ফাইনালি লড়াইয়ে সব মিলিয়ে চার ওভার বোলিং করে ২১ রানে ২ উইকেট নেন জাহানারা। তার অনবদ্য বোলিং নৈপুণ্যে ম্যাচে ফেরে ভেলোসিটি। যদিও রোমাঞ্চকর ফাইনালে শেষ পর্যন্ত চার উইকেটে হেরে গেছে দলটি। প্রথমে ব্যাট করে ১২১/৬ রান করে ভেলোসিটি। জবাবে হারমানপ্রিত কাউরের হাফসেঞ্চুরিতে (৫১) শেষ বলে শ্বাসরুদ্ধকর জয় পায় সুপারনোভাস।

ম্যাচশেষে জাহানারা বলেন, পেস বোলার হিসেবে সেরা ডেলিভারিটি করতে পেরে আমি খুশি। আমি মূলত ডট বল করতে চেয়েছি, উইকেট পেয়েছি। ম্যাচের মোমেন্টাম পরিবর্তন করেছি। এ কারণে আমি অনেক বেশি আনন্দিত। এবার চেষ্টা করেছি, ভবিষ্যতে সুযোগ পেলে আরও ভালো করার চেষ্টা করব।

জাহানারা আলম এর জন্ম ১ এপ্রিল, ১৯৯৩ সালে। বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের হয়ে তিনি প্রায় ৮ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। তারও আগে আরও ৩ বছর ধরে তিনি ক্রিকেট খেলেছেন ক্লাব পর্যায়ে। ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার এবং ডানহাতি ব্যাটার হিসেবে এই অলরাউন্ডার বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।