হাটহাজারীতে ১ হালি কলার দাম ১০০ টাকা!

0

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের হাটহাজারীতে এক হালি (৪টা) বাংলা কলা বিক্রি হচ্ছে ১০০ টাকায়! আজ হাটহাজারী পৌরসভার কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। এ বিষয়ে স্কুল শিক্ষিকা শবনম লাকী বলেন, রমজান মাসকে সামনে রেখে হাটহাজারীর বিভিন্ন বাজারে রোজা সংশ্লিষ্ট নিত্যপণ্যের দাম বাড়ানো হয়েছে।

তিনি বলেন, রমজানে যেসব পণ্যের চাহিদা বেশি থাকে সেসব পণ্যের দাম আগেই বাড়িয়ে দেয় এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। রোজার আগে বাজারে ১ ডজন কলার দাম ছিল ৭০ থেকে ১২০ টাকা। অথচ ২/১ দিনের মধ্যে তা বেড়ে হয়েছে ৩০০ টাকা। ফলে যে কলাটি ৭-৮ টাকা দরে কিনতাম তা এখন কিনতে হচ্ছে ২৫ টাকা দরে।

নাম প্রকাশ না করার শর্তে হাটহাজারী পৌরসভা এলাকার এক কলা বিক্রেতা রমজান মাসে কলার দাম বেড়েছে এমনটা দাবি করে এ প্রতিবেদককে জানান, পাইকারি মজুদদাররা কম দামে আনলেও কৃত্রিম সংকট দেখিয়ে রমজানে আমাদের কাছে তা বেশি দামে বিক্রি করছে। তাই আমাদেরকে খুচরা বিক্রির ক্ষেত্রে চড়া দামে বিক্রি করতে হচ্ছে।

এদিকে শুক্রবার সকালে উপজেলার কাটিরহাট বাজার মনিটরিংয়ের সময় চড়া দামে কলা বিক্রি করায় এক বিক্রেতাকে দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

কাঁঠাল খেয়ে একই পরিবারের ৪ জন হাসপাতালে

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ গ্রামে কাঁঠাল খেয়ে একই পরিবারের ৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

জানা গেছে, উপজেলার ১ নম্বর ফরহাদাবাদ ইউনিয়য়ের নূর আলী মিয়ার হাট এলাকার আইযুব আলী (৫৫) গতকাল বিকালে একটি কাঁঠাল কিনেন। রাতে কাঁঠাল খেয়ে তিনি ও তার পরিবারের ৩ সদস্য অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ অন্য সদস্যরা হলেন- মো. ফারুক (২৩), মো. ওসমান (১৮) ও পপি আক্তার (১৭)।

তাদের স্থানীয় নাজিরহাট হাসপাতালে ভর্তি করা হয়। আজ একজন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও অন্য ৩ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

তবে বর্তমানে তারা বন্দরনগরী চট্টগ্রামের ডক্টরস হসপিটাল নামে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন বলে জানান স্থানীয় ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আলী আকবর।

Spread the love
  • 210
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    210
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।