চকলেটের লোভ দেখিয়ে মন্দিরে শিশুকে ধর্ষণচেষ্টা, পুরোহিত গ্রেপ্তার

0

যশোর প্রতিনিধি:

যশোরে সাড়ে ৯ বছরের এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রকাশ ব্যানার্জী (৫৪) নামের এক পুরোহিতকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে শহরতলীর বিরামপুর শ্রী শ্রী অনুকূল চন্দ্র ঠাকুর মন্দির থেকে তাকে আটক করা হয়।

অভিযুক্ত প্রকাশ ব্যানার্জি ওই মন্দিরের পুরোহিত ও বিরামপুর এলাকার কালীপদ ব্যানার্জীর ছেলে।

স্থানীয়রা জানিয়েছে, ১৪ এপ্রিল দুপুরে মন্দিরের মধ্যে একটি কক্ষের মধ্যে ধর্ষণের চেষ্টা চালালে আশপাশে থাকা নারীরা টের পান। এরপর ওই শিশুকে উদ্ধার করে তার মায়ের হাতে তুলে দেওয়া হয়।

যশোর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) সমীর কুমার সরকার বলেন, গত ১৪ এপ্রিল দুপুরে প্রকাশ ব্যানার্জী মন্দিরে পূজা করছিলেন। সেখানে শিশুরাও উপস্থিত ছিল। একপর্যায়ে প্রকাশ এক শিশুকে মন্দিরের ভেতরে একটি কক্ষে নিয়ে চকলেট দিয়ে ধর্ষণের চেষ্টা চালান। ওই শিশুটি চিৎকার করলে সবাই এগিয়ে যায়। খবর পেয়ে পরে পুলিশ প্রকাশকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা করেছেন বলে জানান ওসি।

কুমিল্লায় রাস্তা থেকে ফুসলিয়ে নিয়ে কিশোরী ধর্ষণ, ইমাম আটক

রাস্তা থেকে ফুসলিয়ে মসজিদের ইমাম কর্তৃক এক কিশোরীকে (১৫) ধর্ষণ করার খবর পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ মো. মাহফুজুর রহমান (২১) নামে ওই ইমামকে আটক করেছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের কথা স্বীকার করেছে সে।

ধর্ষণের ঘটনাটি ঘটেছে উপজেলার ছোট শালঘর দক্ষিণ পাড়ার বাইতুল ফালাহ জামে মসজিদে ইমামের থাকার ঘরে। বর্তমানে ওই কিশোরী দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

অভিযুক্ত ইমাম মাহফুজুর রহমান দেবিদ্বার উপজেলার ভিরাল্লা গ্রামের (আবুল বাড়ির) মো. সাইদুল ইসলাম ছেলে। সে দেবিদ্বার থানাধীন ছোট শালঘর দক্ষিণ পাড়ার বাইতুল ফালাহ জামে মসজিদের ইমামের দায়িত্ব পালন করছে। এ ঘটনায় ওই কিশোরীর বাবা অভিযুক্ত মো. মাহফুজুর রহমানকে আসামি করে দেবিদ্বার থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন।

প্রসঙ্গত, শিশু যৌন হয়রানি একটি বড় সমস্যা আমাদের দেশের জন্য। পরিবারের বয়স্ক সদস্য, শিক্ষক, হুজুর এমনকি অপরিচিতদের দ্বারাও বহুভাবে শিশুরা শারীরিকভাবে হালকা বা গুরুতরভাবে যৌন হয়রানির শিকার হয়। অনেক সময় শিশুদের যৌনতা সম্বন্ধে ধারণা তৈরীর আগেই বয়স্ক কারো দ্বারা যৌন হয়রানির স্বীকার হলে তাকে বলা হয় পেডোফিলিয়া।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।