‘মহানবী মুসলমান নয়, তার স্ত্রীগণ আমাদের ভাবী’- ওয়াজ করায় মাওলানা রিজভী আটক (ভিডিও)

0

কিশোরগঞ্জ প্রতিনিধি:

ওয়াজে ইসলাম ধর্মের নবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায় মাওলানা হাবিবুর রহমান রিজভীকে আটক করেছে পুলিশ। রবিবার বিকালে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী পৌর-সদরের গেঞ্জিপট্টি মার্কেট থেকে তাকে আটক করা হয়।

মাওলানা হাবিবুর রহমান রিজভী কটিয়াদী পৌর সদরের বেইথর গোয়াতলা গ্রামের মৃত রবি উল্লাহর ছেলে।

মাওলানা হাবিবুর রহমান রিজভীর ওয়াজের ভিডিওটি ফেসবুকে ভাইরাল হলে স্থানীয় জনতা তাকে আটক করে পুলিশে খবর দিলে কটিয়াদী থানায় নিয়ে আসে পুলিশ।

জানা যায়, ওয়াজে মাওলানা রিজভী বলেন, নবীকে যদি কেউ মুসলমান বলেন, তাহলে তার ঈমান থাকবে না। ঈমান নষ্ট হয়ে যাবে। নবী যদি মুসলমান হয়েই থাকেন, তাহলে আপনারাও মুসলমান, আমিও মুসলমান। তাহলে আমরা সমান সমান হয়ে গেলাম। হাদিসে আছে সকল মুসলমান পরস্পর ভাই ভাই। তাহলে নবী আমাদের ভাই হয়ে যাবেন, আর তার স্ত্রীগণ হবেন আমাদের ভাবী। কিন্তু নবীর স্ত্রীগণকে বলা হয়েছে মুমিনগণের মা। সেই হিসেবে নবী আমাদের বাবা হন। তিনি পূর্বেকার সকল নবীদের বাবা।

এ ধরনের বক্তব্যে বিভ্রান্ত হয়ে এলাকার মুসল্লিরা জানান, ‘গত বৃহস্পতিবার হাবিবুর রহমান ফেসবুকে মহানবী (সা.) সম্পর্কে বাজে মন্তব্য করে বয়ান করেন।’

এ বিষয়ে প্রতিবেদকের সাথে কথা হয় স্থানীয় কয়েকজন আলেমের সাথে। হাফেজ মাওলানা ইব্রাহিম হোসাইন বলেন, মাওলানা হাবিবুর রহমান রিজভী সাহেবের ওয়াজের ভিডিওটা আমি দেখেছি। সেখানে আসলে তিনি মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর শান সম্পর্কে বর্ণনা করতে গিয়ে তাকে সাধারণ মানুষের চাইতে অনেক উঁচু স্তরে বুঝাতে চেয়েছেন আসলে। কিন্তু তার উদাহরণগুলোতে অশিক্ষিত বা স্বল্প শিক্ষিত মানুষ বুঝে উঠতে পারে নাই। ফলে তারা বিভ্রান্ত হয়েছেন। একজন বক্তা হিসেবে তার বুঝতে হবে মারফতি কথা সবাই বুঝতে পারেন না। আরও সহজ ভাষায় বলা উচিৎ ছিল তার।

মুফতী জুবায়ের আহমদ বলেন, বিষয়টা খুবই পীড়াদায়ক। একজন আলেম হয়ে মহানবী সম্পর্কে এমন বক্তব্য দেয়া উনার অনুচিত হয়েছে। সাধারণ মানুষের হৃদয়ে কষ্ট হচ্ছে এসব কথাবার্তায়। তাই তার সাজা হওয়া উচিৎ।

এ ব্যাপারে কটিয়াদী মডেল থানার ওসি শফিকুল ইসলাম জানান, ‘হাবিবুর রহমানকে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করে। বর্তমানে সে কটিয়াদী থানা হেফাজতে রয়েছে। তাকে আদালতে পাঠানো হবে।’

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।