আগামীকালই দেশে ফিরছেন টাইগাররা

0

স্পোর্টস ডেস্ক:

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছে টিম টাইগার দলের খেলোয়াড়রা। ভয়াবহ এই ঘটনার কারনে স্বাগতিকদের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট না খেলেই আগামীকাল নিউজিল্যান্ড সময় দুপুর ১২টায় বাংলাদেশের উদ্দেশ্যে বিমানে উঠবেন তামিমরা। দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।

প্রথমে এক সাথে দলের ১৯ জনের টিকিট পাওয়া নিয়ে একটু দুশ্চিন্তা দেখা দিয়ে দিয়েছিলো। খালেদ মাসুদ নিজেই জানিয়েছিলেন, আমরা এক সাথে আসতে না পারলে দুটি ফ্লাইটে হলেও দলের সবাই আসার চেষ্টা করছি।

এমন সংবাদ দেওয়ার কিছুক্ষণ পর তিনি আবার জানিয়েছেন, আগামীকাল নিউজিল্যান্ড সময় দুপুর ১২টায় দলের সবাই ঢাকার উদ্দেশ্যে নিউজিল্যান্ড ছাড়বেন।

ক্রাইস্টচার্চ মসজিদে হামলায় নিহত ৩ বাংলাদেশির পরিচয় মিলেছে

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ২ মসজিদে গুলির ঘটনায় নিহতদের মধ্যে অন্তত ৩ জন বাংলাদেশি রয়েছেন উল্লেখ করে বাংলাদেশের অনারারি কনসাল ইঞ্জিনিয়ার শফিকুর রহমান বলেছেন, গুলিবিদ্ধ অবস্থায় আরও ৪ বাংলাদেশিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও ১ জন নিখোঁজ রয়েছেন বলে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির কাছ থেকে খবর পেয়েছেন তিনি।

নিউজিল্যান্ডে বাংলাদেশের স্থায়ী দূতাবাস নেই, অনারারি কনসাল ইঞ্জিনিয়ার শফিকুর রহমান থাকেন অকল্যান্ডে। সেখান থেকে তিনি ক্রাইস্টচার্চের বাংলাদেশি কমিউনিটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

তিনি বলেন, শুক্রবার অনেকেই জুমার নামাজ পড়তে আল নূর মসজিদে গিয়েছিলেন। তাদের মধ্যে কয়েকজন না ফেরায় পরিবারের সদস্যরা ফোনে যোগাযোগ করার চেষ্টা করেন। কিন্তু না পেয়ে খোঁজ শুরু করেন। পরে হাসপাতালে গুলিবিদ্ধ অবস্থায় কয়েকজনের ভর্তি হওয়ার খবর পাওয়া যায়। তাদের মধ্যে ৩ জন মারা যান। নিহত বাংলাদেশিরা হলেন- লিংকন ইউনিভার্সিটির শিক্ষক ড. আবদুস সামাদ ও তার স্ত্রী এবং হোসনে আরা ফরিদ নামের অপর এক গৃহবধূ।

শফিকুর রহমান বলেন, ষাটোর্ধ্ব আবদুস সামাদের বাড়ি ময়মনসিংহে, এক সময় তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

Spread the love
  • 122
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    122
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।