আমার কানে যেন না আসে আপনারা কোচিং করাচ্ছেন: শিক্ষামন্ত্রী

0

শরীয়তপুর সংবাদদাতা:

শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, আপনারা শিক্ষার্থীদের নোট ব্যবহার ও কোচিংয়ে উৎসাহিত করবেন না। আমার কানে যেন আর না আসে আপনারা কোচিং করাচ্ছেন। প্রাইভেট কোচিং শিক্ষকদের কাজ হতে পারে না।

শুক্রবার (১৫ মার্চ) দুপুর ১২টার দিকে শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

না‌রীরা এগিয়ে গে‌লে দেশ এগিয়ে যা‌বে উ‌ল্লেখ ক‌রে শিক্ষামন্ত্রী ব‌লেন, এ দেশে যারা গণতন্ত্রের শত্রু, তা‌দের‌কে প্র‌তিহত করুন। এ সরকারের আমলে ১০ বছরে শিক্ষাখাত ব্যাপক উন্নত হয়েছে। আমাদের বহুদূরে যেতে হবে। তাই সকল শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতা চাই।

এর আগে সকাল ৯টার দিকে কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে প্রায় ছয় হাজার শিক্ষার্থী অংশ নেয়। সকাল ১০টা থেকে দিনব্যাপী স্মৃতিচারণ ও মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে এ আলোচনা সভায় উদ্বোধক ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, কেন্দ্রীয় আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা অপু উকিল, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার প্রমুখ।

শিক্ষামন্ত্রীর অ্যাকশন: কোচিং বাণিজ্য বন্ধসহ ৫টি নির্দেশনা

আওয়ামী লীগ সরকার কর্তৃক ঘোষিত ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি-৪) বাস্তবায়নে দেশে মানসম্মত শিক্ষা নিশ্চিতে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা প্রদানের লক্ষ্যে প্রচলিত শিক্ষা ব্যবস্থার মান উন্নয়নে ৫টি বড় সমস্যা চিহ্নিত করে সেগুলো দূর করার নির্দেশনা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সমস্যাগুলো হচ্ছে- পাঠ্যপুস্তকের কারিকুলাম পরিবর্তন, প্রশ্নফাঁস রোধ, শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত অর্থ আদায়, শিক্ষা প্রশাসন কার্যকর ও কোচিং বাণিজ্য।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ বিভাগের ৮টি উইংয়ের প্রধানদের সঙ্গে সার্বিক কার্যক্রম পর্যালোচনা সভায় কর্মকর্তাদের এ নির্দেশনা দেন মন্ত্রী। এ সময় মাদ্রাসা ও কারিগরি বিভাগের উপমন্ত্রী মহিবুর হাসান চৌধুরী নওফেল‌ও উপস্থিত ছিলেন।

Spread the love
  • 187.4K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    187.4K
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।