বাংলাদেশের চলচ্চিত্র ধ্বংসের মূল হোতা শাকিব: রুবেল

0

বিনোদন ডেস্ক:

ঢালিউডের বর্তমান সময় সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এই বছরের প্রথম ৩ মাসে ছবি মুক্তির সংখ্যা যেমন কমেছে সেই সঙ্গে কমে গেছে নির্মাণও কাজও। এই ৩ মাসে এখন পর্যন্ত সিনেমার মুক্তির তালিকাটা খুবই কম। বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করে সিনেমার এমন অবস্থা নিয়ে অনেকে অনেক কিছু দায়ি করছেন।

চলচ্চিত্রের সঙ্গে জড়িত অনেক বোদ্ধারা বলছেন, ক্ষমতার দলাদলিতে পদদলিত হয়ে আজ চলচ্চিত্রের এমন দশা হয়েছে। নিজেদের মধ্যে রেশারেশি করে কয়েক দলে বিভক্ত হয়ে গেছে। যার ফলে চলচ্চিত্রের দিন দিন অবস্থা ঘুনে ধরা কাঠের মতো হয়ে ভেঙে যাচ্ছে। আসলে চলচ্চিত্রের প্রতি তাদের কোনও ভালোবাসা নেই। তারা নিজেদের সার্থে এসে চলচ্চিত্রের লেবাস কাধে নিয়ে নিজেদের পরিচয় ও আর্থিক লাভবান হয়। অন্যদিকে ক্ষমতা নামের বিষধর সাপ দিয়ে চলচ্চিত্র শিল্পটা ধ্বংস করে দিচ্ছে।

এ বিষয় জানতে চাইলে এক সময়কার জনপ্রিয় নায়ক রুবেল বলেন, চলচ্চিত্রে কাজের পরিবেশ সংকীর্ণ হয়ে এসেছে। এখানে ভিনদেশি শিল্পী ও ব্যবসায়ীদের দৌরাত্ম বেড়েছে। সবশেষ শাকিবের হাত ধরে ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান ভেঙ্কটেশ ফিল্মস বাংলাদেশে অনুপ্রবেশ করেছে।

‘লড়াকু’ খ্যাত চিত্রনায়ক রুবেল বলেন, আমি বাংলা চলচ্চিত্র নিয়ে বলতে গেলে অনেক কিছু উঠে আসবে। বাংলা সিনেমা অব্যশই ভালো একটা জায়গায় যেত। যদি আমাদের মধ্যে সমন্বয় থাকত, তাহলে এ দিন দেখতে হতো না। আর এই সমন্বয়হীনতা তৈরি করেছেন শাকিব খান। তাই বলছি, চলচ্চিত্র শিল্পের বর্তমান অবস্থার জন্য শাকিব খানই মূল হোতা। ৭০ ভাগ চলচ্চিত্র ধ্বংশের মূল নায়কই সে।

কেন শাকিব খানকে দায়ি করছেন- জানতে চাইলে তিনি বলেন, শাকিব খান যদি এই চলচ্চিত্র শিল্পকে ভালোবাসতো তাহলে আজ এমন দশা হতো না। শাকিবের জন্য চলচ্চিত্রে বিভিন্ন পরিচালকের সাথে দ্বন্দ্ব, সিনিয়র শিল্পীদের মধ্যে দ্বন্দ্ব সবক্ষেত্রে শাকিবের স্বার্থলোভী এন্ট্রি চলচ্চিত্রের ক্ষতির কারণ হয়ে যাচ্ছে। শাকিব যদি সিনিয়র জুনিয়র শিল্পীদের মধ্যে সমস্বয় রাখতো তাহলে এমন হতো না।

মাসুম পারভেজ রুবেল সবশেষে বলেন, দেশের চলচ্চিত্র রক্ষার ক্ষেত্রে সরকারই পারে মুখ্য ভূমিকা রাখতে। সরকার চাইলে ৩ মাসের মধ্যে পরিস্থিতি আমাদের অনুকূলে নিয়ে আসবে। আমি সব সময় চলচ্চিত্রের স্বার্থে কাজে করেছি, ভবিষ্যতেও করব। মৃত্যুর আগ পর্যন্ত দেশের জন্য লড়াই করব।

Spread the love
  • 332
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    332
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।