দেশের হয়ে খেলতে আইপিএল বাদ দেবেন সাকিব

0

স্পোর্টস ডেস্ক:

টাইগারদের প্রাণভোমরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ইনজুরির কারণে এই মূহুর্তে মাঠের বাইরে রয়েছেন। আঙুলের ইনজুরির জন্য নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে পড়েছেন তিনি। বিপিএলের পর থেকে তিনি এখনো বিশ্রামে আছেন। সব কিছু ঠিক থাকলে আর কয়েক দিনের মধ্যেই তিনি ফিট হয়ে যাবেন।

কিন্তু এরই মধ্যে তাকে নিয়ে শুরু হয়েছে নতুন কথা। চলতি মাসের ২৩ তারিখ থেকে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ১ মাস ব্যাপী এই টুর্নামেন্ট চলবে মে মাসের ১২ তারিখ পর্যন্ত।

আইপিএল এর শেষের দিকে অর্থাৎ মে মাসের ৭ তারিখ আয়ারল্যান্ড সফরে যাবে টাইগাররা। যদি সাকিবের দল হায়দ্রাবাদ আইপিএলের প্লে অফে জায়গা করে নেয় তাহলে তিনি আইপিএল না দেশের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবেন?

এমন প্রশ্ন যখন বাতাসে ঘুরে বেড়াচ্ছে, ঠিক তখন নির্বাচক কমিটির সদস্য ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার মিরপুরে সংবাদিকদের সাফ জানিয়ে দিয়েছেন। তার ভাষায়, ‘দেখুন যখন বাংলাদেশ দল খেলবে, তখন অবশ্যই সে বাংলাদেশ দলের হয়ে খেলবে।’

এদিকে ইনজুরি কাটিয়ে আবারো মিরপুরে অনুশীলনে ফিরেছেন সাকিব। সাকিবের সুস্থতা জানিয়ে তিনি আরো বলেন, ‘সাকিব বাংলাদেশ দলে খেলছে ১০-১৫ বছর হয়ে গেছে। আমার মনে হয় না তাকে গ্রুমিং করার জন্য আগে আগেই নিয়ে আসার দরকার আছে (আইপিএল থেকে)। ও বাংলাদেশ দলের সাথে অনেক দিন ধরেই আছে, এই গ্রুপটাই অনেক দিক ধরে আছে। এখানে এটা আইপিএল বা থার্ড টেস্টের বিষয় না। এটা ফিটনেসের বিষয়।

গণমাধ্যমের সামনে কথা বলেন টাইগার কোচ স্টিভ রোডস। তিনি বলেন, ‘এখন পর্যন্ত আমার দেখা মতে সাকিব এক ব্রিলিয়্যান্ট প্লেয়ার। অধিনায়ক হিসেবেও সে দূর্দান্ত। আমি যাদের সঙ্গে কাজ করেছি তাদের মধ্যে সাকিব ট্যাক্টিকালি সেরা অধিনায়ক। কিছু জায়গায় তার অসাধারণ শক্তি রয়েছে। আমি নিজেই ওর কাছ থেকে এগুলো শিখছি।’

Spread the love
  • 629
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    629
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।