চাওয়ামাত্র মিরাজকে দামি ব্যাটের বন্দোবস্ত করে দিলেন তামিম

0

স্পোর্টস ডেস্ক:

ক্রাইস্টচার্চের হোটেল লবিতে বসে মেহেদী হাসান মিরাজ তামিম ইকবালকে অনেকক্ষণ ধরেই কোন একটা ব্যাপারে রাজি করাতে চাইছেন। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে তামিমের মতোই CA ব্র্যান্ডের ব্যাট দিয়ে খেলতে চান বাংলাদেশের তরুণ ক্রিকেটার মিরাজ। কিন্তু ভালো মানের ব্যাট কোথায় পাবেন? তাই উপায় না পেয়ে ছুটে গেলেন তামিম ইকবালের কাছে।

বিনয়ের সাথে তামিমকে বললেন- ভাইয়া, আমাকে CA ব্যাটের ব্যবস্থা করে দিবেন? আমি ওই ব্যাট দিয়ে বিশ্বকাপে খেলতে চাই। নইলে আপনার কয়েকটা CA ব্যাট আমাকে দিতে পারবেন যাতে করে সামনের ওয়ার্ল্ড কাপে এই ব্যাটগুলো দিয়ে খেলতে পারি?

তামিম তৎক্ষনাৎ CA ব্যাট প্রস্তুতকারী প্রতিষ্ঠানে ফোন করে জানালেন, তার দলের জুনিয়র এক সদস্যের জন্য কিছু ব্যাট লাগবে, যেগুলোর কোয়ালিটি সম্পূর্ণ তার (তামিম) ব্যাটগুলোর মতই হতে হবে।

অপরপ্রান্ত থেকে জবাব এল- যদি তামিমের ব্যাটের মত হুবহু একই কোয়ালিটির ব্যাট পেতে চায় তবে প্রতিটি ব্যাটের জন্য প্রায় ৮৩,০০০ টাকা খরচ পড়বে। লাইনে থাকা অবস্থায়ই তামিম মিরাজকে কথাটা জানালেন এবং বললেন- দেখ মিরাজ, প্রচুর খরচ পড়বে। এখন তুই আমাকে কনফার্ম কর, সত্যিই ব্যাটগুলো নিবি কিনা? নাছোড়বান্দা মিরাজ জানালেন- ভাই, দেখেন না একটু দামাদামি করে, যদি কিছুটা কমিয়ে সাধ্যের মধ্যে আনা যায়!

বেশ কিছুক্ষণ কথা চালাচালির পর অবশেষে ঠিক হল ওরা ৪টা ব্যাট দেবে, যার প্রতিটার মূল্য পড়বে ৬০,০০০ টাকা। যেগুলো ২য় টেস্টের আগেই ওয়েলিংটনে ডেলিভারী করা হবে মিরাজের জন্য।

মিরাজ এবার কাঁপা কাঁপা গলায় বললেন- ভাই টাকাটা যদি আমি বাংলাদেশে গিয়ে দেই, তাহলে সমস্যা হবে? তামিম তার স্বভাবসুলভ ভঙ্গিতেই বললেন- না। টাকাটা এখানেই দিতে হবে, নাহলে তুই কোন ব্যাটই পাবি না।

কাঁচুমাঁচু ভঙ্গিতে মিরাজ বললেন- ভাই, টাকাটা আপনি আমাকে ধার হিসেবে দিতে পারবেন? দেশে গেলেই টাকাটা আপনাকে ফেরত দিয়ে দেব।

মিরাজের এই প্রস্তাবে তামিম বেশ ভালভাবেই রাজি হলেন এবং মিরাজও চওড়া হাসি নিয়ে হোটেল রুমের দিকে এগিয়ে গেলেন। একটু পর তাইজুলও কি যেন একটা সমস্যা নিয়ে তামিমের কাছে হাজির। সব শুনে তামিম বললেন- টেনশন নিস না, হয়ে যাবে। এভাবে বহু তরুণ ক্রিকেটার ও প্রমীলা ক্রিকেটারকে তামিম ইকবাল ক্রিকেট এক্সেসরিজ বা কখনও বুদ্ধি, পরামর্শ দিয়ে সাহায্য করেন নিয়মিত।

এ প্রসঙ্গে তামিম বলেন- যাদেরকে আমি উপহার হিসেবে ব্যাট দেই, বিনিময়ে তাদের কাছ থেকে কখনোই আমি কোন অর্থ নেই না। তবে কেউ যদি আমার মতো মানের ব্যাট আনাতে চায়, সেটি ভিন্ন কথা। সবাইকে সাহায্য করার কাজটি আমি বেশ সানন্দেই করি।

ঠিক এভাবেই তামিম ইকবাল তার জুনিয়র ক্রিকেটারদের বড় ভাই এর মতই সাহায্য করেন ও আগলে রাখেন। তামিম নিজের ব্যাট দিয়ে এর আগেও অনেক ক্রিকেটারের সাহায্য করেছেন। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নারী ক্রিকেট দলের অধিনায়ক রুমানাকে একটি CA ব্যাট উপহার দিয়েছিলেন।

Spread the love
  • 505
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    505
    Shares

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।